ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ঠাকুরগাঁওয়ে জিংক সমৃদ্ধ ব্রি-৭৪ ধান ও চাল সংগ্রহে কর্মশালা

জাগো বুলেটিন
জুন ১৫, ২০২২ ৬:৫৫ অপরাহ্ণ
Link Copied!

জেলায় আজ জিংক সমৃদ্ধ ব্রি-৭৪ ধান ও চাল সংগ্রহ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার দিনব্যাপী শহরের বিডি হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। জেলা খাদ্য বিভাগ এই কর্মশালার আয়োজন করেছে। সহযোগিতায় ছিল বেসরকারি সংস্থা গেইন এবং হারভেস্ট প্লাস ।
কর্মশালায় প্রধান অতিথি ছিলেন ঠাকুরগাঁও জেলা প্রশাসক মো: মাহবুবুর রহমান।  বিশেষ অতিথি ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো: আবু হোসেন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক (উদ্যান) নইমুল হুদা সরকার।
ঠাকুরগাঁও জেলা খাদ্য নিয়ন্ত্রক মনিরুল ইসলামের সভাপতিত্বে এ কর্মশালায় আরো বক্তব্য রাখেন গেইন’র প্রকল্প ব্যবস্থাপক আবুল বাসার চৌধুরী, হার্ভেস্ট প্লাসের প্রকল্প কর্মকর্তা রুহুল কুদ্দুস, চালকল মালিক মনিরুল ইসলাম প্রমুখ।
কর্মশালায় জিংক সমৃদ্ধ ব্রি- ৭৪ ধান ও চাল সংগ্রহ বিষয়ক পাওয়ার পয়েন্ট পৃথক প্রেজেন্টেশন উপস্থাপন করেন  গেইন’র প্রকল্প ব্যবস্থাপক আবুল বাসার চৌধুরী, হার্ভে¯ট প্লাসের প্রকল্প কর্মকর্তা রুহুল কুদ্দুস।
কর্মশালায় বক্তারা জিংক সমৃদ্ধ ব্রি-৭৪ ধান ব্যবহার বৃদ্ধি করে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।
ঠাকুরগাঁও খাদ্য বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, কৃষি বিভাগের জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তা, সাংবাদিক, উন্নয়ন সহযোগী, এনজিও প্রতিনিধি এবং চালকল মালিকরা কর্মশালায় অংশ নেন।
উল্লেখ্য, জিংক সমৃদ্ধ ব্রি-৭৪ ধান ও চাল সংগ্রহ বিষয়ক এ প্রকল্পে বিভিন্ন জেলায় কাজ করা হচ্ছে। এর মধ্যে দক্ষিণাঞ্চলের ভোলা, বরিশাল এবং উত্তরাঞ্চলের রংপুর, ঠাকুরগাঁও, গাইবান্ধা ও লালমনিরহাটে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।
এ প্রকল্পে সকলের জিংক পুষ্টি পূরণে জিংক সমৃদ্ধ ধান উৎপাদন ও এর ব্যবহার বৃদ্ধিতে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com