ঢাকাবৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

নেত্রকোনায় হেলাল হাফিজের ৭৫ তম জন্মদিন পালন

জাগো বুলেটিন
অক্টোবর ৭, ২০২২ ৪:২৭ অপরাহ্ণ
Link Copied!

কবির নিজ জেলা শহর নেত্রকোনায় পালিত হয়েছে হেলাল হাফিজের ৭৫ তম জন্মদিন। নিজ বিদ্যাপীঠ দত্ত উচ্চ বিদ্যালয় মাঠে জন্ম জেলায় দ্বিতীয় বারের মতো জন্মদিন উদযাপন করেছে হিমু পাঠক আড্ডা।

নতুন প্রজন্মকে কবির জীবন যৌবন সম্পর্কে ধারণা দিতে এবং উজ্জীবিত করতে এই উদ্যোগ নিয়েছে তারুণ্যনির্ভর সংগঠনটি। এতে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব, শিক্ষক, কবি, সাহিত্যিক, শিক্ষার্থী ও সংস্কৃতির সকল শ্রেণি পেশার মানুষ অংশ নিয়েছে।

শুক্রবার সকালে হিমু পাঠক আড্ডার আয়োজনে দত্ত উচ্চ বিদ্যালয় মাঠে প্রস্তাবিত হেলাল হাফিজ চত্বরে আড্ডায় আড্ডায় কবিতা পাঠ ও অভিব্যক্তি প্রকাশ করা হয়েছে হেলাল হাফিজের ৭৫তম জন্মদিনে। প্রথমেই ‘আগুণের পরশমনি’ গানটি সমবেত কণ্ঠে বেজে ওঠে। পরে কবিতা পাঠ ও অভিব্যক্তি প্রকাশ শেষে কেক কাটা অনুষ্ঠিত হয়।

মূল অনুষ্ঠানের শুরুতে সংগঠনের উপদেষ্টা প্রয়াত কবি কামরুজ্জামান চৌধুরী স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর অনুষ্ঠানে কবি হেলাল হাফিজের সুস্থতা কামনা করা হয়।

হিমু পাঠক আড্ডার প্রতিষ্ঠাতা সাংবাদিক আলপনা বেগমের উপস্থাপনায় দত্ত উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহজাহান কবীর সাজুর সভাপতিত্বে অভিব্যক্তি প্রকাশ করে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ফখরুজ্জামান জুয়েল (অপরাধ), হারুন অর রশীদ, মুক্তিযোদ্ধা হায়দার জাহান চৌধুরী, সাংবাদিক শ্যামলেন্দু পাল, মোজাম্মেল হক বাচ্চু, মতিয়র রহমান, প্রেসক্লাব সম্পাদক এম মুখলেছুর রহমান খান, নেত্রকোনা সরকারী মহিলা কলেজের সহকারী অধ্যাপক কামরুল হাসান, আবু আব্বাস ডিগ্রী কলেজের সহযোগী অধ্যাপক নাজমুল কবীর সরকার, উদীচীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, কবি খাইরুল হক, সাহিত্য সমাজের সাইফুল্লাহ ইমরান, কবি তানভীর জাহান চৌধুরী প্রমুখ।

পরে অতিথিরা হিমু পাঠক আড্ডার সদস্যদের নিয়ে কেক কাটেন। এতে বিভিন্ন বয়সের শ্রেণি পেশার কবি প্রেমীরা অংশ নেন। দত্ত উচ্চ বিদ্যালয়ের মাঠ প্রস্তাবিত হেলাল হাফিজ চত্বরটি এক মিলন মেলায় পরিণত হয়। অনুষ্ঠানে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ফখরুজ্জামান জুয়েল ফুলের শুভেচ্ছা জানান কবিবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com