ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

আল্লামা ইকবাল কালচারাল সোসাইটি এওয়ার্ড পেলেন মোস্তফা কামাল মাহ্দী

জাগো বুলেটিন
মে ৩০, ২০২৪ ১১:০১ অপরাহ্ণ
Link Copied!

সাংবাদিক, সাহিত্যিক, সম্পাদক এবং দেশগ্রাম মিডিয়া সেন্টার এর চেয়ারম্যান মোস্তফা কামাল মাহ্দী আল্লামা ইকবাল কালচারাল সোসাইটি এওয়ার্ড পেলেন। আজ রাজধানীর বারস হোটেল এন্ড রিসোর্ট সেন্টার এর মিলনায়তনে এ পদক প্রদান করেন সাবেক হুইপ, ধর্ম মন্ত্রী ও পানিসম্পদ মন্ত্রী এম নাজিম উদ্দীন আল- আজাদ।

আল্লামা ইকবাল কালচারাল সোসাইটির সভাপতি কবি মাহমুদুল হাসান নিজামীর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আব্বাস খোকা, মেজর জেনারেল এহতেশামুল হক, বিশিষ্ট সমাজসেবক ডঃ খালেকুজ্জামান, সাবেক নির্বাচন কমিশনার ডঃ মুহাম্মদ জাকারিয়া, রাজনীতিবিদ শাহজাহান মিয়া সম্রাট, খ্যাতিমান ছড়াকার আসলাম সানী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোঃ শহিদুল ইসলাম সহ কিছু বিশিষ্টজনেরা।

সাহিত্য এবং সমাজসেবায় বিশেষ অবদানের জন্য মোস্তফা কামাল মাহদী সহ বাংলাদেশের অর্ধশতাধিক এ এওয়ার্ড পান।

মোস্তফা কামাল মাহ্দী ২ মে পিরোজপুর জেলার মঠবাড়ীয়া উপজেলার বুখইতলা বান্ধব পাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা আবদুর রব আকন বুখইতলা হাতেমিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত। তার মা মরহুমা শাহীনা বেগম। চার ভাইয়ের মধ্যে মোস্তফা কামাল মাহদী দ্বিতীয় সন্তান।

তিনি একজন সাংবাদিক, সাহিত্যিক, গবেষক, সম্পাদক, ইসলামী চিন্তাবিদ এবং রাজনীতিবিদ। নব্বই দশকের মাঝামাঝিতে বিনোদন ম্যাগাজিন সাপ্তাহিক ছায়াছন্দে লেখালেখির মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয় এবং ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজীতে অনার্স-মাস্টার্স সহ পাঁচ বিষয়ে মাস্টার্স সম্পন্ন করেন। এক যুগের বেশি সময় ধরে দেশের জাতীয় দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক পত্রিকা এবং ম্যাগাজিনে লেখালেখি, সাংবাদিকতা ও উচ্চ পদে কাজ করার পর জাতীয় সাপ্তাহিক দেশগ্রাম পত্রিকা এবং পরবর্তীতে দেশগ্রাম মিডিয়া সেন্টার প্রতিষ্ঠা করেন।

তিনি দক্ষিণ বাংলা পদক, মাদারীপুর মিডিয়া সেন্টার এর সম্মাননা, তর্কবাগীশ সাহিত্য পদক, ওমর সানী অফিসিয়াল ফ্যান ক্লাব এর আজীবন সম্মাননা পদক পেয়েছেন। তিনি শাহীনা রব স্মৃতি পদক, দেশগ্রাম সাহিত্য সংসদ – দেসাস পদক, দেশগ্রাম পদক এর প্রতিষ্ঠাতা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com