ঢাকামঙ্গলবার , ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ছুটি শেষে কর্মমুখর বাংলাবান্ধা স্থলবন্দর

পঞ্চগড় প্রতিনিধি
এপ্রিল ১৫, ২০২৪ ৬:২২ অপরাহ্ণ
Link Copied!

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের ছুটি শেষ হওয়ার পর পুনরায় আমদানি রফতানি শুরু হয়েছে বাংলাবান্ধা স্থল বন্দর দিয়ে।

পঞ্চগড়ের চারদেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল, ভুটান) বাংলাবান্ধা স্থলন্দর ঈদ উল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষে আমদানি রফতানি বন্ধ ছিল।
সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে বন্দরটির পণ্য আমদানি রপ্তানি কার্যক্রম সচল হয়েছে বলে জানিয়েছেন বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক ও তেতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন।

তিনি জানান, পবিত্র ঈদুল ফিতর, শবে ক্বদর ও বাংলা নববর্ষ উদযাপন উদযাপন উপলক্ষে চতুদের্শীয় বাংলাবান্ধা স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) বাংলাদেশের আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও বন্দর সংশ্লিষ্ট দেশগুলোর ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে সিদ্ধান্ত অনুযায়ী ৮ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বন্ধ রাখা ছিল। সোমবার (১৫ এপ্রিল) সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম চালু হয়েছে।

বাংলাবান্ধা স্থলবন্দরের শুল্ক স্টেশনের কর্মকর্তারা জানান, ঈদ উদযাপন উপলক্ষ্যে স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সকল সেবা প্রদান অব্যাহত ছিল।

বাংলাবান্ধা স্থলবন্দরের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ বলেন, ঈদ ও বাংলা নববর্ষের ছুটি শেষে আজ সোমবার সকাল থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম সচল হয়েছে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন ওসি অমৃত অধিকারী জানান, ঈদ উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও ইমিগ্রেশনে যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com