ঢাকাশনিবার , ২২ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

পাগলাকে থানাকে উপজেলায় উন্নীতিকরণের প্রধানমন্ত্রীর কাছে প্রাণের দাবি পাগলাবাসীদের 

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ
মার্চ ১০, ২০২৩ ৫:০৯ অপরাহ্ণ
Link Copied!

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে পাগলা থানাকে দ্রুততম সময়ের মধ্যে উপজেলায় উন্নতীকরণের দাবিতে ময়মনসিংহ জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে পাগলা উপজেলা বাস্তবায়ন পরিষদ। পাগলা থেকে গফরগাঁও  উপজেলার দুরত্ব বেশি হওয়ার দাপ্তরিক কাজে পাগলা বাসীদের অনেক কষ্ট করতে হয়। পাশাপাশি পাগলা কিছু ইউনিয়ন ময়মনসিংহ  জেলার সর্বশেষ এলাকার হওয়া ও পাগলা শেষ সীমানায় এক পাশে কিশোরগঞ্জের জেলা পাকুন্দিয়া ও অন্য পাশে গাজীপুর জেলার কাপাইসা উপজেলার হওয়া অনেক সময় গফরগাঁও যেতে দীর্ঘ সময় চলে যাই।
সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য ও ময়মনসিংহ জেলা ছাত্রলীগের সহ- সভাপতি  মোঃ ফারুক হোসেন মন্ডল বলেন, জননেত্রী শেখ হাসিনা নেতৃত্ব আমরা উন্নয়নে মহাসড়কে আছি কিন্তু পাগলা বাসী উন্নয়নে অনেকটা বঞ্চিত। বিভিন্ন সময় জরুরি রোগি দের নিয়ে বিভিন্ন জামেলা পোহাতে হয়। এই জন্য  জননেত্রী শেখ হাসিনা ১১ ই মার্চ ময়মনসিংহে আগমনে আমরা ময়মনসিংহ বাসী আনন্দিত। সেই সাথে বঙ্গবন্ধুর কন্যা কাছে পাগলাবাসীর প্রাণের দাবী পাগলা উপজেলা উন্নতি করার জন্য। পাগলা থানার বাসিন্দাদের উপজেলা পরিষদ গফরগাঁও দূরবর্তী হওয়ায় অতি কষ্টে সদর উপজেলায় যেতে হয়। গফরগাঁও উপজেলা সদরের সঙ্গে পাগলা থানার অবহেলিত কয়েকটি ইউনিয়নের যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় স্থানীয়দের অনেক দুর্ভোগ পোহাতে হচ্ছে। এসব সমস্যা নিরসনে পাগলা থানাকে দ্রুততম সময়ের মধ্যে উপজেলায় উন্নীতকরণের জন্য।
 এর আগে গত সপ্তাহে ময়মনসিংহ  শহরে বিভিন্ন রাস্তা তারা প্রধানমন্ত্রী আগমনকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও পাগলা থানাকে উপজেলা উন্নতি করার জন্য দাবি বিক্ষোভ মিছিল করে পাগলাবাসী।পরে উপলক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী অবস্থান কর্মসূচি করেছে তারা
 আমাদের জোর প্রত্যাশা। বক্তারা আরো বলেন, আমরা আশা করি মাননীয় প্রধানমন্ত্রী প্রাণের পাগলা থানাকে খুব দ্রুত সময়ের মধ্যে উপজেলায় বাস্তবায়ন করবেন। এখানে জনসংখ্যা ও ইউনিয়ন সংখ্যার দিক দিয়ে পাগলা থানার অবস্থান গফরগাঁও থানার থেকে অনেক বেশি। পাগলা থানা উপজেলা বাস্তবায়ন পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা মোঃ মফিজুল হকের সভাপতিত্বে ও যুগ্ন আহবায়ক এবং আন্দোলন কমিটির মুখপাত্র অধ‍্যাপক সোহেল মাজহারের সঞ্চালনায় অবস্থান কর্মসূচি বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামীলীগ কৃষি বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ড. আবুল হোসেন দিপু, পাগলা উপজেলা বাস্তবায়ন পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. আবুল কাশেম, সারোয়ার জাহান শাহীন, সদস্য সচিব মাহবুব আলম বাবলু, নিগুয়ারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন, সাবেক লেফটেন্যান্ট কর্নেল (অব:) শাহাবউদ্দিন, সাবেক ছাত্রলীগের কেন্দ্রীয় কমিট  সদস্য  ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ফারুক হোসেন মন্ডল, এড. হুমায়ুন মাল অবস্থান কর্মসূচি শেষে
 জেলা প্রশাসকের পক্ষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পূলক কান্তি চক্রবর্তী। এ সময় উপস্থিত ছিলেন পাগলা উপজেলা বাস্তবায়ন পরিষদের অনন্যা  নেতৃবৃন্দ, এলাকাবাসী, গণ‍্যমান‍্য ব‍্যাক্তিবর্গসহ প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com