ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

৪২ বছর পর চালু হলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার

রুহুল আমিন
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ৬:৪৪ অপরাহ্ণ
Link Copied!

নীলফামারীর ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু করা হয়েছে। বৃহস্পতিবার(১৬ ফেব্রুয়ারী) বেলা ১২টায় উপজেলার খগাখড়িবাড়ি  ইউনিয়নের টুনিরহাট গ্রামের প্রসূতি মা তানিয়া আক্তারের সিজারের মাধ্যমে এই অপারেশন থিয়েটারের কার্যক্রম চালু করা হয়।

এর আগে সকাল ১১টায় অপারেশন থিয়েটারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান,  আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কুঞ্জকলি, গাইনি কনসালটেন্ট ডাঃ মরিয়ম বেগম ,অ্যানেসথেসিয়া স্পেশালিস্ট ডাঃ আলী নোমান, ডাঃ আইনুল হক, ডাঃ মোস্তাফিজুর রহমান,ডাঃ ইল্লিন বিনতী, অপারেশন থিয়েটার ইনচার্জ জয়া রায় প্রমুখ।

অস্ত্রোপচারের পর নবজাতক ও তার মা সুস্থ আছেন বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুজ্জামান।

প্রসূতির বাবা তোজাম্মেল হক বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিষ্ঠার ৪২ বছর পর এই প্রথম আমার মেয়ের সিজারিয়ান অস্ত্রোপচার করা হয়েছে। অস্ত্রোপচার করে প্রসূতির ছেলে সন্তান প্রসবের মাধ্যমে চালু করায় খুব খুশি।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাশেদুজ্জামান বলেন, অপারেশন থিয়েটার চালুর মাধ্যমে উপজেলার হাজার হাজার প্রসূতি মায়েরা বিনা মূল্যে নরমাল ও সিজারিয়ান ডেলিভারির সুবিধা পাবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com