ঢাকাবৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

খাগড়াছড়ি জেলা পরিষদের নির্মাণাধীন ভবন ধসে নিহত ২

আলমগীর হোসেন
অক্টোবর ৮, ২০২২ ৮:১৬ অপরাহ্ণ
Link Copied!

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের এনেক্স ভবনের নির্মাণাধীন ছাদ ধসে দুই শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ছয়জন। নিহত একজনের নাম সাজ্জাদ (১৭) । অপরজনের নাম পাওয়া যায়নি।

শনিবার (৮ অক্টোবর) বিকেল ৪টা দিকে এই দুর্ঘটনা ঘটে। ধসে পড়া ছাদের নিচে কয়েকজন আটকে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে। ফায়ার সার্ভিস, সেনাবাহিনী, পুলিশ ও রেড ক্রিসেন্ট সদস্যরা উদ্ধার কাজ চালাচ্ছে।

ধসে পড়া ছাদের সেন্টারিংয়ের ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন একাধিক উদ্ধার সংশ্লিষ্ট কর্মকর্তারা।

ঘটনায় আহতরা হলেন, মো. রোকন (৩৮), মো. হাসান (২৪), মো. হানিফ (২৫), মো. হানিফ (২৭) ও মো. সোহেল (২৩)।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার রাজেশ বড়ুয়া বলেন, প্রাথমিকভাবে মনে হচ্ছে ছাদটি নির্মাণের যে সেন্টারিং তৈরি করা হয়েছে সেটি দুর্বল ছিল। ঢালাই কাজ চলাকালীন বাঁশ গাছের সেন্টারিংটি বার নিতে নিতে পারেনি।

খাগড়াছড়ি সেনা সদর জোনের উপঅধিনায়ক মেজর রিয়াদুল ইসলাম বলেন, সেনাবাহিনী, পুলিশ, ফায়ার সার্ভিস মিলে আমরা নিখোঁজ শ্রমিকদের উদ্ধারে কাজ করছি। আমরা প্রাথমিকভাবে দেখছি চাদের সেন্টারিংর ত্রুটির কারণে এই ঘটনা ঘটেছে। আমরা চেষ্টা করছি যতদ্রুত সম্ভব উদ্ধার কাজ চালিয়ে যেতে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান বলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নর্বনির্মিত ভবনের ছাদের একটি অংশের ঢালাই চলছিল। বিকেলের দিকে হঠাৎ করে ঢালাইরত অবস্থায় সম্পূর্ণ ছাদ ধসে পড়ে। এতে দুইজন মারা গেছেন আর আহত হয়েছেন ছয়জন। উদ্ধারকাজ এখনও চলছে।

খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। বিষয়টি আমরা খতিয়ে দেখব। এখন আর শ্রমিক আটকে আছে কি না তা দেখছি।

২০১৮ সালের দিকে পার্বত্য জেলা পরিষদের প্রশাসনিক ভবন নির্মাণ শুরু হয়। ভবনটির সামনের অংশে ১৬ জন শ্রমিক কাজ করছিল বলে জানা গেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com