ঢাকাবৃহস্পতিবার , ২৯ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীদের ভয়ভীতি প্রদর্শন

পঞ্চগড় প্রতিনিধি
অক্টোবর ১৬, ২০২২ ১২:২২ অপরাহ্ণ
Link Copied!

পঞ্চগড় জেলা পরিষদের নির্বাচনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর বাসায় ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ভয়ভীতি দেখানো, গালিগালাজ, ইট পাটকেল নিক্ষেপ ও পোস্টার ব্যানার ছিঁড়ে ফেলার অভিযোগ উঠেছে।

শনিবার রাতে একদল দুর্বৃত্ত হেলমেট পরিধান করে মোটরসাইকেলের বহর নিয়ে ওই দুই প্রার্থীর বাসভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনার পর ওই দুই প্রার্থী বিষয়টি জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ জেলা নির্বাচন কর্মকর্তাকে মৌখিকভাবে অভিযোগ করেছেন। খবর পেয়ে পঞ্চগড় সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
জেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. আলমগীর জানান, আগামী ১৭ অক্টোবর পঞ্চগড় জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন। এরা হলেন-আওয়ামীলীগ দলীয় প্রার্থী, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক আবু তোয়বুর রহমান, স্বতন্ত্র প্রার্থী পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান শেখ ও পঞ্চগড় বিসিক নগর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ এম দেলদার রহমান দিলু।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল হান্নান শেখের বাড়ির দারোয়ান আব্দুল হাই বলেন, ৩০/৪০টি মোটরসাইকেলে করে লোকজন এসে বাসার দরজায় লাথি মেরে ভাংচুর করে। এসময় দরজা খুললে তারা আমাকে মারপিট করে গালিগালাজ করে এবং বাসায় ইটপাটকেল নিক্ষেপ করে।
অপর স্বতন্ত্র প্রার্থী মো. দেলদার রহমান দিলুর স্ত্রী শামিমা নাজনীন মোটরসাইকেলের একটি বহরের লোকজন বাসার সামনে এসে উচ্চ শব্দ করে প্রার্থীকে বাড়ি থেকে বের হয়ে আসতে বলে এসময় তারা গালিগালাজ করে এবং বাইরের দরজায় লাথি মারে।
স্বতন্ত্র প্রার্থী পঞ্চগড় চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল হান্নান শেখ বলেন, শনিবার রাতে ৩০/৪০ জনের একটি মোটরসাইকেলের বহর আমার বাসায় ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ইটপাটকেল নিক্ষেপ ও গালিগালাজ করে। তারা আমাকে বাড়ি থেকে বেরিয়ে আসতে বলে। এর আগেও মোটরসাইকেলে করে কয়েকজন আমার বাসায় গিয়ে গালিগালাজ করে। বিষয়টি আমি লিখিতভাবে জেলা রির্টানিং অফিসারসহ সংশ্লিষ্ট দপ্তরে অভিযোগ দাখিল করেছি।
অপর স্বতন্ত্র প্রার্থী পঞ্চগড় বিসিকনগর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ এম দেলদার রহমান দিলু বলেন, ক্ষমতাসীন দলের প্রার্থী আবু তোয়বুর রহমানের নেতৃত্বে একদল দুর্বৃত্ত উচ্চ স্বরে শব্দ করে মোটরসাইকেলের বহর নিয়ে আমার বাসভবনে গিয়ে আমাকে খুঁজে এবং গালিগালাজ করে।
এ বিষয়ে কথা বলতে আওয়ামীলীগের প্রার্থী আবু তোয়বুর রহমানের মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে জেলা পরিষদ নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক আবু সারোয়ার বকুল মোটরসাইকেল শোডাউন করার কথা ছিল, তবে এরকম কোন বিষয় জানেন না এবং শোনেননি।
পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া বলেন, দুই প্রার্থীর বাড়ির সামনে দিয়ে মোটরসাইকেলের শোডাউন দেয়া হয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়েছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেব। আইন শৃংঙ্খলা পরিস্থিতি শান্ত রয়েছে।
পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। আমরা তদন্ত করে ব্যবস্থা নেব। কেউ হয়ত ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন বলেও তিনি জানিয়েছেন।

জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। পুলিশ সুপার মহোদয় এটি নিজেই দেখছেন। যারা এটি করছে তাদের আইডেন্টিফাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলমান। নির্বাচন পর্যন্ত তাদের নিরাপত্তার বিষয়টি দায়িত্ব নেয়া হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com