ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ভোলায় বিশ্ব খাদ্য দিবস উপলক্ষে আলোচনা সভা

জাগো বুলেটিন
অক্টোবর ১৬, ২০২২ ৭:২১ অপরাহ্ণ
Link Copied!

‘কাউকে পশ্চাতে রেখে নয়। ভালো উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবশে এবং উন্নত জীবন, এই প্রতিপাদ্য নিয়ে জেলায় আজ বিশ্ব খাদ্য দিবস-২০২২ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রোববার সকাল ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী। জেলা প্রশাসন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও জেলা খাদ্য অধিদপ্তর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।
জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীরের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক বিবেক সরকার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজীত কুমার মন্ডল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তৌহিদুল ইসলাম, জেলা সার এ্যাসোসিয়েশনের সভাপতি মোশারেফ হোসেন দুলাল, সদর উপজেলা কৃষি অফিসার মো রিয়াজউদ্দিন প্রমুখ।
বক্তারা বলেন, ভোলা একটি খাদ্য স্বয়ংসম্পূর্ণ জেলা। এখানকার জমি বেশ উর্বর। তাই বিভিন্ন জাতের ফসল এখানে বেশ ভালো উৎপাদন হয়। এই জেলায় সারের কোন সংকট নেই। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী এক ইঞ্চি জমিও অনাবাদী না রেখে সকল জমি চাষের আওতায় আনতে হবে। প্রধানমন্ত্রীর এই আহ্বানকে সামাজিক আন্দোলনে পরিণত করতে হবে।
পরে একই স্থানে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জাতীয় ইঁদুর নিধন অভিযান-২০২২ এর উদ্বোধন করেন জেলা প্রশাসক। ‘বছরে ইঁদুর খাচ্ছে শস্য লক্ষ লক্ষ টন, খাদ্য ঘাটতি রুখতে দরকার ইঁদুর নিয়ন্ত্রণ’ স্লোগান নিয়ে এই অভিযান চলবে আগামী এক মাস পর্যন্ত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com