ঢাকারবিবার , ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

নাটোরে শেখ রাসেল দিবস উদযাপন

জাগো বুলেটিন
অক্টোবর ১৮, ২০২২ ১:০৬ অপরাহ্ণ
Link Copied!

বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জেলায় আজ মঙ্গলবার শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে সকাল নয়টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক শামীম আহমেদ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল।
সভায় বক্তারা বলেন, শিশু শেখ রাসেল ছিলেন নির্মলতার প্রতীক। তিনি ছিলেন দুরন্ত, প্রাণবন্ত, নির্ভীক। সারাদেশে শিক্ষা প্রতিষ্ঠানসমূহে শেখ রাসেল স্মরণে ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এ ল্যাবের কার্যকর ব্যবহারের মাধ্যমে মেধাবী জাতি গঠনের পাশাপাশি শেখ রাসেলের প্রতি শ্রদ্ধা জানানো সম্ভব।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নাদিম সারওয়ার, নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম রমজান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আবুল কালাম আজাদ প্রমুখ।
শেখ রাসেল দিবস উপলক্ষে জেলার শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শেখ রাসেল ডিজিটাল ল্যাবের কার্যক্রম মূল্যায়ন করে তিনটি সেরা ল্যাবকে পুরষ্কার ও সনদ প্রদান করা হয়। মূল্যায়নে সিংড়া উপজেলার দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের শেখ রাসেল ডিজিটাল ল্যাব জেলার শ্রেষ্ঠ ল্যাব হিসেবে নির্বাচিত হয়েছে। নাটোর সদর উপজেলার পন্ডিতগ্রাম উচ্চ বিদ্যালয় দ্বিতীয় এবং বাগাতিপাড়া উপজেলার ইয়াছিনপুর বালিকা উচ্চ বিদ্যালয় তৃতীয় সেরা স্থান অধিকার করে।
দিবসটি উপলক্ষে স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্যে শিশু শেখ রাসেল স্লাইড প্রেজেন্টেশন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মোঃ মমিনুল আলম প্রথম, একই বিদ্যালয়ের তাহমিদ তাসনিম দ্বিতীয় এবং নাটোর নববিধান বালিকা উচ্চ বিদ্যালয়ের জারিন তাসনিম রোজা তৃতীয় স্থান অধিকার করে।
আলোচনা সভার প্রাক্কালে শিক্ষার্থীদের অংশগ্রহণে কেক কাটা হয়। এরআগে দিবসটি উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে কালেক্টরেট ভবন প্রাঙ্গনে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্প স্তবক অর্পণ করা হয়। কালেক্টারেট ভবন চত্বরে বের করা হয় শোভাযাত্রা।
এছাড়া দিবসটি উপলক্ষে শিশু একাডেমি এবং সরকারি গণগ্রন্থাগার শিশুদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে। শিল্পকলা একাডেমি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে আয়োজন করা হয়েছে আলোচনা সভার।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com