ঢাকাশুক্রবার , ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ঢাবির খ-ইউনিটের ফল প্রকাশ

জাগো বুলেটিন
জুন ২৭, ২০২২ ২:০৪ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের কলা অনুষদভুক্ত খ-ইউনিটের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ১ হাজার ৭৮৮ আসনের বিপরীতে পাস করেছেন ৫ হাজার ৬২২ জন। পাসের হার ৯.৮৭ শতাংশ।

সোমবার (২৭ জুন) দুপুর ১টায়  বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আনুষ্ঠানিকভাবে এ ফল ঘোষণা করেন।

এ সময় জানানো হয়, এ পরীক্ষায় ৫৬ হাজার ৯৭২ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছেন ৫ হাজার ৬২২ জন।

গত ৪ জুন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খ-ইউনিটের ফলাফলে প্রথম হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের নাহনুল কবির নুয়েল। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৭৬.৫০। এসএসসি ও এইচএসসিসহ তার মোট নম্বর ৯৬.৫০। দ্বিতীয় হয়েছেন বরিশাল সরকারি মহিলা কলেজের তাবিয়া তাসনিম। ভর্তি পরীক্ষায় তার নম্বর ৭৬.২৫৷ এসএসসি ও এইচএসসিসহ মোট নম্বর ৯৬.২৫। তৃতীয় হয়েছেন সরকারি নাজিমুদ্দিনের কলেজের সাবরিন আক্তার কেয়া। ভর্তি পরীক্ষায় তার নম্বর ৭৬.২৫। এইচএসসি ও এসএসসিসহ মোট নম্বর ৯৬.২৫৷

ভর্তি পরীক্ষার্থীরা উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সাল এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বরের মাধ্যমে ভর্তি ওয়েবসাইট www.admission.eis.du.ac.bd থেকে কিংবা যেকোনও মোবাইল ফোন থেকে DU<>Kha<>Roll টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠিয়ে ফল জানতে পারবেন।

ফল প্রকাশ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান জানান, ৪ জুলাই বেলা ৩টা থেকে  আগামী ২১ জুলাই বেলা ৩টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিষয়ের পছন্দক্রমে ফরম পূরণ করতে পারবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ জুলাই থেকে ২৪ জুলাইয়ের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম কলা অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে ওই সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

এছাড়া, ফল নিরীক্ষণের জন্য ফি প্রদান সাপেক্ষে আগামী ২৯ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত কলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com