ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

৪১তম বিসিএসের ফল প্রকাশের সময় এখনও হয়নি: পিএসসি চেয়ারম্যান

জাগো বুলেটিন
অক্টোবর ১২, ২০২২ ৩:১৭ অপরাহ্ণ
Link Copied!

৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের সময় এখনো হয়নি বলে জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বলেন, পিএসসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। এটা যা-ই সুপারিশ করুক, তার একটি দীর্ঘমেয়াদী প্রভাব আছে। একটা লোক ৩২-৩৪ বছর পর্যন্ত চাকরি করবে। যদি পরে কোনো ভুল ধরা পড়ে, তাহলে কিন্তু সব ওলট-পালট হয়ে যাবে। নির্ভুল করার জন্য আমরা আরেকটু সময় নিচ্ছি। আমাদের আরেকটু সময় দিতে হবে।

তিনি আরও বলেন, আমাদের আন্তরিকতা আছে। তবে নির্ভুল নিশ্চিত হতে পারছি না বলে আরেকটু পরীক্ষা-নিরীক্ষা করছি। ওই সময়টা এখনও আসেনি যে, আমরা বলতে পারব, অমুক দিনে রেজাল্ট দিতে পারব।

জানা গেছে, ৪১তম বিসিএসে মোট ৪ লাখ ৭৫ হাজার প্রার্থী আবেদন করেন, যা এ যাবৎকালের মধ্যে সর্বোচ্চ। গত বছরের ১৯ মার্চ ৮টি বিভাগীয় শহরে ৪১তম বিসিএস পরীক্ষার প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ঠিক সময়ে ফলাফল প্রকাশ করতে পারেনি পিএসসি।

এরপর পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় গত বছরের ১ আগস্ট প্রিলির ফল প্রকাশ করা হয়। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হন ২১ হাজার ৫৬ শিক্ষার্থী। এরপর আবশ্যিক বিষয়গুলোর লিখিত পরীক্ষা শুরু হয় গত বছরের ২৯ নভেম্বর, শেষ হয় ৭ ডিসেম্বর।

সে হিসেবে প্রায় ১০ মাস আগে শেষ হয়েছে ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষা। তবে এখনো ফল পাননি চাকরিপ্রার্থীরা। পিএসসি বলছে, তিন শতাধিক পরীক্ষকের অবহেলার জন্য লিখিত পরীক্ষার ফল প্রকাশে দেরি হচ্ছে।

পিএসসির একাধিক সূত্র জানায়, ফল প্রকাশে দেরির কারণ অনুসন্ধান করতে গিয়ে ৩১৮ পরীক্ষকের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেছে। এর মধ্যে গুরুতর অবহেলাকারী পরীক্ষকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com