ঢাকারবিবার , ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

জেলার শ্রেষ্ঠ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান খগাড়িবাড়ি টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি
মে ২৩, ২০২৩ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ উত্তরের নীলফামারী জেলায় শ্রেষ্ঠ কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে ডিমলার খগা খড়িবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউট ।

জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) হিসেবে এমন সাফল্য অর্জনের জন্য শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকগণের  প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন প্রতিষ্ঠানটির অধ্যক্ষ(ভারপ্রাপ্ত) মাহফুজা বেগম।

২০০২ সালে প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত প্রতিষ্ঠানটি তাদের লেখাপড়া ও ফলাফলের ক্ষেত্রে সুনাম ক্রমেই বৃদ্ধি করে আসছে।
বর্তমানে এর শিক্ষার্থীর সংখ্যা ৫৬০ জন। শিক্ষার্থীদের গড় উপস্থিতি ৮০ শতাংশ। অনুপস্থিত শিক্ষার্থীদের অভিভাবকের কাছে এসএমএস পাঠানো ছাড়াও শিক্ষার্থীদের মান যাচাইয়ে রয়েছে সাপ্তাহিক পরীক্ষার ব্যবস্থা। প্রতিষ্ঠানটির ফলাফল অত্যন্ত সন্তোষজনক। এ বছর ১৬৮ জন শিক্ষার্থীর মধ্যে ২৫ জন জিপিএ ৫ সহ ৯৮% ভাগ পাশ করেছে।

অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত)  মাহফুজা বেগম বলেন, একঝাঁক দক্ষ শিক্ষক ও কোমলমতি শিক্ষার্থীদের যৌথ প্রচেষ্টার ফলে প্রতিষ্ঠানটি সুনামের সঙ্গে সামনের দিকে এগিয়ে চলছে। প্রতিষ্ঠানটিকে আরও এগিয়ে নিতে আমার চেষ্টা ও সহযোগিতা অব্যাহত থাকবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হালিম খান বলেন, একটি ভালো প্রতিষ্ঠানের যত গুণ থাকা দরকার তার সবক’টি এই প্রতিষ্ঠানটির রয়েছে। ফলাফল অত্যন্ত সন্তোষজনক। এ ধারাবাহিকতা অব্যাহত থাকলে প্রতিষ্ঠানটি সামনের দিকে আরও অনেকদূর এগিয়ে যাবে।

নীলফামারী  জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, উপজেলা থেকে জেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জন নিঃসন্দেহে বড় সাফল্য,
আমি সেই শিক্ষা প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি,  আমরা আশা করবো তারা তাদের এই ধারাবাহিকতা ধরে রাখবে এবং সেখানকার শিক্ষার্থীরা  আগামী দিনে ভালো মানুষ হয়ে গড়ে উঠবে।

ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন বলেন, ডিমলার খগাখড়িবাড়ি টেকনিক্যাল অ্যান্ড বিএমআই এর সাফল্যে আমি ব্যক্তিগতভাবে অত্যন্ত খুশি। প্রিন্সিপাল একজন কর্মদক্ষ নারী, তিনি ব্যক্তিগত জীবনে অনেক পরিশ্রমী। এই অর্জন নীলফামারী জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানকেও আরো ভালো করতে উৎসাহ যোগাবে। এই শিক্ষা প্রতিষ্ঠান আগামী স্মার্ট বাংলাদেশের স্মার্ট নাগরিক তৈরি করতে কাজ করে যাবে বলে বিশ্বাস করি। আমি প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সমৃদ্ধি ও সাফল্য কামনা করি।

উল্লেখ্য ২০০৯ সালে এইচএসসি (বিএম) সমাপনী পরীক্ষায় বৃহত্তর রংপুরে প্রথম এ প্লাস অর্জনকারী প্রতিষ্ঠান। ২০১০ সালে শতভাগ কৃতকার্য হওয়ায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ “সম্মাননা সনদ” প্রদান করেন। ২০১৪ সালে কলেজটি এইচএসসি ( বি.এম ) কেন্দ্র হিসেবে স্বীকৃতি লাভ করে। ২০২১ সালে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক  (কারিগরি পর্যায়) নির্বাচিত হন খগাখড়িবাড়ী টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট ইন্সটিটিউটের ইংরেজি প্রভাষক মাহফুজা বেগম।

২০২২ সালে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা অর্জন করেন মাহফুজা বেগম অধ্যক্ষ ( ভারপ্রাপ্ত)।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com