ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ইবি শিক্ষার্থীর ইসলাম গ্রহণ

ক্যাম্পাস প্রতিনিধি
অক্টোবর ২০, ২০২২ ৯:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অর্থনীতি বিভাগের এক শিক্ষার্থী হিন্দু ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছে। ঐ শিক্ষার্থীর নাম সুপ্রিতী দত্ত তমা। ইসলাম ধর্মে দীক্ষিত হওয়ার পর ত্বহিরা তাসনিম আয়াত নাম গ্রহণ করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার ওই ছাত্রী তার ফেসবুকে এফিডেফিট এর ছবি পোস্ট করে এ বিষয়টি জানিয়েছেন। এর আগে বুধবার (১৯ অক্টোবর) ঝিনাইদহ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রোমানা অফরোজের আদালতে এফিডেফিটে স্বাক্ষর করে সে ইসলাম ধর্ম গ্রহণ করার ঘোষনা দেন।

এফিডেফিট সূত্রে, ঐ শিক্ষার্থী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা উপজেলার ক্যানেল পাড়ার শ্যামল দত্ত ও বন্ধনা দত্তের মেয়ে। ইসলামী বিভিন্ন বই পড়ে তিনি তৌহিদ, রিসালাত ও কিয়ামত সম্পর্কে সম্যক জ্ঞান অর্জন করেন। বই পড়ে তিনি এ বিশ্বাসে উপনীত হন ইসলামই একমাত্র জীবন ব্যবস্থা যা দুনিয়া ও আখেরাতে শান্তি ও নাজাত দিতে পারে। ফলে তিনি ইসলাম ধর্ম গ্রহনের সিদ্ধান্ত নেন।

এফিডেফিটে ঐ ছাত্রী বলেন, ইন্টারনেটের মাধ্যমে ওয়াজ শুনে ইসলাম ধর্মের প্রতি আমার ভালবাসার সৃষ্টি হয়। পরে নিজের ভালো মন্দ বিচার বিশ্লেষণ করে আমি ইসলাম ধর্ম গ্রহণ করি। এখন থেকে এ ধর্মের বিধান অনুযায়ী আমার নাম সুপ্রিতী দত্ত তমার স্থলে তুহিরা তাসনিম আয়াত। সকল কাগজপত্র ও দলিলে আমার এ নাম ও ধর্ম লিখিত হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com