ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

বর্ণাঢ্য নানা আয়োজনে ইবিতে ইংরেজি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত

ইবি প্রতিনিধি
মার্চ ১০, ২০২৩ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইংরেজি বিভাগের পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। এতে ১৯৯১-৯২ থেকে ২০২১-২২ শিক্ষাবর্ষের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

শুক্রবার (১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় রবীন্দ্র-নজরুল কলা ভবন থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ইংরেজি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি সাঈদ এ কে মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কলা অনুষদের ডিন ও সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশীদ আসকারী, বিভাগের অধ্যাপক ও সাবেক উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান এবং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মিয়া মো. রাসিদুজ্জামান। এসময় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমানসহ বিভাগের অন্য শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, “ইংরেজি বিভাগের অ্যালামনাই যারা আছেন তারা অনেক ভালো জায়গায় কাজ করছেন। এছাড়া তারা আমাদের বিশ্ববিদ্যালয়ের অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করছেন। তারা সমাজে, দেশে কিংবা দেশের বাহিরে নেতৃত্ব দিচ্ছে এবং বিশ্ববিদ্যালয়ের অনেক সুনাম অর্জনে ভুমিকা পালন করছে। আরও যতদিন সময় যাবে ইংরেজি বিভাগ ততো সমৃদ্ধ হবে”।

উল্লেখ্য যে ২০১৮ সালে ইংরেজি বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে এলামনাই এসোসিয়েশন গঠন করা হয়। এলামনাই অনুষ্ঠানে টিএসসিসি’র পরিচালক প্রফেসর ড. মোঃ বাকী বিল্লাহ, প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরোমের সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, জনসংযোগ অফিসের পরিচালক(ইন-চার্জ) ড. আমানুর আমানসহ বিভাগের শিক্ষকবৃন্দ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com