ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত ইসলামী বিশ্ববিদ্যালয়

ইবি প্রতিনিধি
মে ১৯, ২০২৩ ৫:২২ অপরাহ্ণ
Link Copied!

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত ইসলামী বিশ্ববিদ্যালয়। আগামী ২০ মে ‘বি’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হতে যাচ্ছে গুচ্ছের ভর্তি পরীক্ষা। ইতোমধ্যে সবরকম প্রস্তুতি সম্পন্ন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

প্রস্তুতি সম্পন্নর কথা জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ। শুক্রবার (১৯ মে) সার্বিক পরিস্থিতির কথা জানান তিনি।

তিনি বলেন, বিগত বছরের ন্যায় এবছরও ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয় ইতোমধ্যেই সকল ধরণের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। পরীক্ষার্থীরা কেন্দ্রে পৌঁছে সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারে সেজন্য সকল প্রকার ব্যবস্থা করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয় প্রশাসন। পাশাপাশি কেন্দ্র খুঁজে পেতে সকল প্রবেশ পথে ম্যাপ ও আসন বিন্যাসের বোর্ড দেওয়া হয়েছে। জরুরী চিকিৎসা ও সার্বিক নিরাপত্তাসহ ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট সকল বিষয়ে প্রস্তুত ইসলামী বিশ্ববিদ্যালয়।

পরীক্ষা উপলক্ষে কী ধরনের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে জানতে চাইলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, পুরো ক্যাম্পাস কঠোর নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে। পরীক্ষার দিন ক্যাম্পাস ও আশেপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে বৈঠক হয়েছে। পাশাপাশি সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের (ডিবি), র‍্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ান (র‍্যাব) একাধিক টিম কাজ করবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি, রোভার-স্কাউট সদস্যরাও দায়িত্ব পালন করবেন।

তিনি আরো বলেন, এর আগেও গত ২ বছর আমাদের বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেনি। এবছরও সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন করার জন্য সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আগামী ২০ মে ‘বি’ ইউনিট তথা মানবিক ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্যে দিয়ে শুরু হতে যাচ্ছে গুচ্ছ ভর্তি পরীক্ষা। এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে ৬টি কেন্দ্রে (পরমাণু বিজ্ঞানী ওয়াজেদ মিয়া ভবন, ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবন, অনুষদ ভবন, রবীন্দ্র-নজরুল কলা ভবন, ব্যবসায় প্রশাসন ভবন এবং মীর মোশাররফ হোসেন ভবন) বি ইউনিটে মোট ৬ হাজার ৮৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com