ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

নিটারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ক্যাম্পাস প্রতিনধি
ফেব্রুয়ারি ২১, ২০২৪ ৯:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রযুক্তি ইউনিট অধিভুক্ত সাভারের নয়ারহাটে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অফ টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আয়োজন করা হয় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের।

আমার ভাইয়ের রক্তে রাঙানো, একুশে ফেব্রুয়ারী
আমি কি ভুলিতে পারি।।

২০শে ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে কাজী নজরুল ইসলাম থিয়েটার প্রাঙ্গণে অনুষ্ঠান শুরু হয়। কবিতার আসর জমিয়ে তুলে দশম ব্যাচ এবং বারো তম ব্যাচের শিক্ষার্থীরা। নিটারের পরিচালক জনাব ড. মো: জোনায়েবুর রশীদ এবং নিটার কালচারাল ক্লাবের মডারেটর ইন্দ্রজিৎ কুমার পাল তাঁরা মূল্যবান বক্তব্য রাখেন। দেশাত্মবোধক গান এবং নৃত্য পরিবেশন করেন বারো তম ব্যাচের শিক্ষার্থীরা। বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয় এতে সরকারি এবং বেসরকারি দুটি দলে শিক্ষার্থীরা বির্তক করে। বিতর্কের বিষয় হলো “ভাষা আন্দোলনে থিয়েটার ও সাংস্কৃতিক চেতনার ভূমিকাকে মহিমান্বিত না করায় আজকের এই সংসদ অনুতপ্ত” এই প্রস্তাবনার প্রেক্ষিতে। এছাড়াও মুনীর চৌধুরীর লেখা “কবর” নাটক আয়োজন করা হয়। অভিনয়ে ছিলেন বারো তম ব্যাচ এবং তেরো তম ব্যাচের শিক্ষার্থীরা।

২১শে ফেব্রুয়ারি রাত ১২:০০ টায় ভাষা শহীদের স্মরণে নিটারের মাননীয় পরিচালকসহ সকল ডিপার্টমেন্টের হেড এবং ক্যাম্পাসের প্রতিটি ক্লাবের সভাপতিগণ পুষ্পস্তবক অর্পণ করেন। ভাষা শহীদদের উদ্দেশ্যে বক্তব্য উপস্থাপন করেন নিটারের মাননীয় পরিচালক ড. জোনায়েবুর রশীদ এবং নিটার কালচারাল ক্লাবের মডারেটর ইন্দ্রজিৎ কুমার পাল। শহীদদের উদ্দেশ্য পুষ্প অর্পণের মাধ্যমে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com