ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

শিল্পী তাহসানের জন্মদিন আজ

জাগো বুলেটিন
অক্টোবর ১৮, ২০২২ ১২:৫০ পূর্বাহ্ণ
Link Copied!

সংগীতশিল্পী, সুরকার, সংগীত পরিচালক হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন। ব্যতিক্রমী ধাঁচের সুর ও কথার গান দিয়ে জয় করে নিয়েছেন কোটি দর্শকের মন। সেই তাহসান রহমান খান এখন একজন জনপ্রিয় অভিনেতাও। শুরুতে টুকটাক মডেলিং।

এরপর নাটকে নিয়মিত হন। সেখানে সাফল্য পেয়ে আসেন সিনেমাতে। বড় পর্দাতেও প্রশংসিত হয়েছেন তাহসান।

আজ ১৮ অক্টোবর তার জন্মদিন। জন্মদিনের শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তাহসান। পরিবারের সদস্য, বন্ধু-স্বজনদের পাশাপাশি ভক্ত ও সহকর্মীরা তাকে শুভেচ্ছা ও ভালোবাসা জানাচ্ছেন নানা মাধ্যমে। এই ভালোবাসা উপভোগ করছেন বলে জানান তাহসান।
ছায়ানট থেকে ছয় বছর রবীন্দ্রসংগীত শিখেছেন তাহসান। ১৯৯৮ সালে বন্ধুদের সঙ্গে গড়া ‘ব্ল্যাক’ ব্যান্ডে যোগ দেন তিনি। ২০১২ সালে তাহসান গঠন করেন ব্যান্ড ‘তাহসান অ্যান্ড দ্য সুফিজ’।

২০০৬ সালের ৩ আগস্ট তাহসান ভালোবেসে বিয়ে করেন মডেল ও অভিনেত্রী মিথিলাকে। এরপর ২০১৩ সালের ৩০ এপ্রিল এই তারকা দম্পতির ঘর আলো করে জন্ম নেয় একটি কন্যা সন্তান। ২০১৭ সালের ২০ জুলাই তাহসান তার স্ত্রী মিথিলার সাথে বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন।

তাহসান পড়াশোনা করেন এ জি চার্চ স্কুলে ও সেন্ট যোসেফ মাধ্যমিক বিদ্যালয়ে। ১৯৯৮ সালে নটর ডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট থেকে ব্যবসায় প্রশাসনে ব্যাচেলর (মার্কেটিং) ও মাস্টার (ফাইন্যান্স) ডিগ্রী লাভ করেন। ২০০৮ খ্রিষ্টাব্দে তিনি ফুলব্রাইট স্কলারশিপ নিয়ে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব মিনেসোটা কার্লসন স্কুল অব ম্যানেজমেন্টে ব্র্যান্ড ম্যানেজমেন্টের উপর পড়তে যান। ২০১০ খ্রিষ্টাব্দে মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন ডিগ্রী অর্জন করে দেশে ফিরে আসেন।

তাহসান ইউনিলিভারে ২০০৩ সালের জানুয়ারি থেকে ২০০৪ সালের জানুয়ারি পর্যন্ত কর্মরত ছিলেন। ২০০৬ সালের এপ্রিল থেকে ২০০৮ সালের জুন পর্যন্ত ইস্টার্ন ইউনিভার্সিটিতে প্রভাষক পদে কর্মরত ছিলেন। ২০১০ এর জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট ফর রিসার্চ ইন মার্কেটিং এ গবেষণা সহকারী হিসেবে কাজ করেছেন। ২০১০ সালের মে থেকে ২০১৩ সালের সেপ্টেম্বর পর্যন্ত তিনি ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ বা ইউল্যাব-এ শিক্ষকতা করছেন। ২০১৩ সালের সেপ্টেম্বরে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেন তাহসান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com