ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ঠাকুরগাঁওয়ে মুক্তিযুদ্ধের চলচ্চিত্র ‘১৯৭১ সেই সব দিন’র প্রদর্শনী আজ শুরু

জাগো বুলেটিন
ডিসেম্বর ১, ২০২৩ ৩:২২ অপরাহ্ণ
Link Copied!

জেলায় মুক্তিযুদ্ধভিত্তিক কাহিনী নিয়ে নির্মিত ‘১৯৭১ সেই সব দিন’ চলচ্চিত্রটির তিনদিনের প্রদর্শনী আজ থেকে শুরু হচ্ছে।
চলচ্চিত্রটির পরিচালক হৃদি হক এক সংবাদ সম্মেলনে জানান- ইএসডিও’র পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির সহযোগিতায় ঠাকুরগাঁওয়ে আজ থেকে তিনদিনে চলচ্চিত্রের পাঁচটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। জেলা শিল্পকলা একাডেমিতে আজ শুক্রবার ও আগামীকাল শনিবার বিকেল ৪টায়, সন্ধ্যা ৭ টায় এবং পরশু রোববার সন্ধ্যা ৬টায় চলচ্চিত্রটি প্রদর্শিত হবে ।
এটি মুক্তিযুদ্ধের প্রেক্ষাপটে নির্মিত একটি রোমান্টিক চলচ্চিত্র। চলচ্চিত্রটি ১৯৭১ সালে একটি পরিবারের অভিজ্ঞতার চারপাশে আবর্তিত হয়, যা সেই যুগের একটি মর্মস্পর্শী চিত্রায়ন প্রদান করে। মুক্তিযুদ্ধে জড়িত তিন ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন- ফেরদৌস, লিটু আনাম ও সজল। আরো অভিনয় করেছেন- মামুনুর রশীদ, আবুল হায়াত, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, তারিন জাহান, হৃদি হক, সাজু খাদেম,আনিসুর রহমান মিলন, সানজিদা প্রীতি, মৌসুমী হামিদ, নাজিয়া হক অর্ষা, জুয়েল জহুর ও গীতশ্রী চৌধুরী প্রমুখ। সংগীত পরিচালনায় ছিলেন কলকাতার দেবজ্যোতি মিশ্র।
একুশে পদকপ্রাপ্ত ড. ইনামুল হকের মূলভাবনায় ও রচনায় একুশে পদকপ্রাপ্ত নাট্যজন লাকী ইনামের প্রযোজনায় এবং সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ সেই সব দিন’ চলচ্চিত্রটি গত ১৮ আগস্ট বাংলাদেশে মুক্তি পায়। এটি দেশে-বিদেশে দর্শক ও গুণীজনের মধ্যে বিপুলভাবে সমাদৃত হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com