ঢাকারবিবার , ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

পিএইচডি ডিগ্রি অর্জন করলেন নাজিম উদ্দীন

ফিচার ডেস্ক
আগস্ট ২৬, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

দক্ষিণ পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় মালোয়শিয়া (IIUM) এর ফ্যাকাল্টি অব ইকোনমিক্স অ্যান্ড ম্যানেজমেন্ট সাইন্স এর ডিপার্টমেন্ট অব বিজনেস এডমিনিস্ট্রেশন থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেছেন মোঃ নাজিম উদ্দীন।

তাঁর পিএইচডি গবেষণার বিষয় ছিল ইফেক্ট অব গভরন্যান্স স্ট্রাকচার অন দ্যা আউটরিচ এন্ড সাস্টেনেবিলিটি অব মাইক্রোফিনান্স ইনস্টিটিউশনস ইন বাংলাদেশ (Effect of Governance Structure on The Outreach and Sustainability of Microfinance Institutions in Bangladesh)।

তিনি উক্ত ইউনিভার্সিটির ইকোনমিক্স বিভাগের অধ্যাপক ও সাবেক ডেপুটি ডিন ড. নরমা বিন সাদ, ইনস্টিটিউট অব ইসলামিক ব্যাংকিং এন্ড ফাইনান্সের ডিন প্রফেসর ড. সেলিনা কাসিম, ফিন্যান্স ডিপার্টমেন্টের সহযোগী অধ্যাপক ড. হামদিনো হামদান, সহযোগী অধ্যাপক ড. নুর আযিযান সিএমবি এর তত্ত্বাবধানে তাঁর গবেষণাটি সম্পন্ন করেন।

ড. মোঃ নাজিম উদ্দীনের বাড়ি নোয়াখালী জেলার সোনাইমুড়ী থানার দেউটি ইউনিয়নের আন্দিরপাড় গ্রামে, তিনি মরহুম হুমায়ূন কবির ও আছিয়া বেগমের মেজো পুত্র।

ইতোমধ্যেই বিভিন্ন আন্তর্জাতিক ও পিআর রিভিউড জার্নালে তার ১৫ টি গবেষণা নিবন্ধ বিশ্বের নামকরা জার্নালে প্রকাশিত হয়েছে। এছাড়া তিনি ৩০টি বিদেশী আন্তর্জাতিক কনফারেন্সে তাঁর গবেষণা প্রেজেন্ট করছেন। তাঁর প্রকাশিত বইয়ের অধ্যায় সংখ্যা ৩ টি। পাশাপাশি বিভিন্ন পত্রপত্রিকা ও ম্যাগাজিনে তার লেখা অসংখ্য নিবন্ধও প্রকাশিত হয়েছে। তিনি ইনিস্টিটিউট অব চার্টার্ড একাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) থেকে চার্টার্ড সার্টিফাইড। তিনি ন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের ইন ক্যাম্পাস থেকে এডভান্সড এমবিএ (এমফিল) সম্পন্ন করেছেন।

টেকসই ফিনান্সিয়াল উন্নয়ন নিয়ে পিএইচডি করা ড. নাজিম সরকারি বা বেসরকারি পৃষ্ঠপোষকতা পেলে দেশে এসে টেকসই ফিনান্সিয়াল উন্নয়ন খাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে চান। তিনি সবার নিকট দোয়া প্রার্থী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com