ঢাকাশনিবার , ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন বাউয়েট শিক্ষার্থী তামিম

জাগো বুলেটিন
জানুয়ারি ১৪, ২০২৩ ৯:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বিশ্বের ১০০ দেশের সমন্বয়ে গঠিত গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টের ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ অ্যাওয়ার্ড-২০২৩’ এর জন্য সামাজিক পরিবর্তন নির্মাতা ও সামাজিক যুব নেতা ক্যাটাগরিতে নির্বাচিত হয়েছেন নাটোরের বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বাউয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাদী মুহাম্মাদ তামিম।

তিনি সিংড়া স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা। তামিম বিভিন্ন দুর্যোগে এবং করোনা মহামারির সময় বিভিন্ন মানুষদের খাদ্য এবং ওষুধ দিয়ে সহায়তা করার পাশাপাশি দরিদ্র এবং মেধাবী ছাত্রদের পড়ার জন্য বই এবং শিশুদের খাদ্য ছাড়াও বিভিন্ন সময়ে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে জনসচেতনতা সৃষ্টি করেছে।মাদকের বিরুদ্ধে কাজ করা, মানসম্মত শিক্ষা বাস্তবায়ন, শিক্ষার্থীদের বিভিন্ন দক্ষতা অর্জনে সহযোগীতা করা অন্যতম। এসডিজি বাস্তবায়ন করার জন্য তিনি ৪টি৷ গোল নিয়ে কাজ করছেন ২০১৬ সাল থেকে। তাকে এজন্য জুরি বোর্ড বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড এবং সমাজ পরিবর্তনে অবদান রাখায় অ্যাওয়ার্ডে মনোনীত করেছে।

গ্লোবাল ইয়ুথ পার্লামেন্ট এর প্রোফাইল প্রকাশের পর তামিম বলেন, ‘যখন গ্লোবাল ইয়ুথ পার্লামেন্টে আমার ইনিশিয়েটিভ জমা দেই তারা আমার প্রোফাইলটি পৃথিবীর বিভিন্ন দেশের উদীয়মান তরুণদের সাথে আমার প্রোফাইলটিও প্রতিযোগিতায় নেন। জুরি বোর্ড কঠোর বিচার বিবেচনা করে আমাকে তবিজয়ী ঘোষণা করেন। আমি খুব গর্ববোধ করছি যে আন্তর্জাতিক একটা ফোরামে নিজের এবং দেশকে রিপ্রেজেন্ট করতে যাচ্ছি। সবকিছু ঠিক থাকলে ২০২৩ সালের ১৮ মার্চ দুবাইয়ে অনুষ্ঠিতব্য সম্মেলনে উপস্থিত থেকে আমার পুরস্কার গ্রহণ করবো। ৩য় বারের মতো আন্তর্জাতিক সম্মাননা এবং ৬ষ্ঠ বার দেশের বাহিরের প্রোগ্রামে আমন্ত্রণ পেয়েছি এবং সব মিলিয়ে ৮ম বার আন্তর্জাতিক প্রোগ্রামে আমন্ত্রণ পেয়েছি। যা আমাকে খুবই অনুপ্রেরণা ও কাজের প্রতি দায়িত্ববোধ বেড়ে দিয়েছে।

তামিমের এই অর্জনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com