ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে পথনাটক সম্মুখে থেকে লড়াই করেছে- সংস্কৃতি প্রতিমন্ত্রী

জাগো বুলেটিন
অক্টোবর ৮, ২০২২ ৭:১৩ অপরাহ্ণ
Link Copied!

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, ‘৭৫ পরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদসহ বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে পথনাটক সম্মুখে থেকে লড়াই করেছে। তারা বরাবরই স্বাধীনতার সপক্ষের শক্তি হিসাবে মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। পথনাটক সামাজিক অসঙ্গতি, অন্যায়, অবিচার, শোষণ, নিপীড়নের বিরুদ্ধে অগ্রণী ভূমিকা পালনের মাধ্যমে গণমানুষের মুক্তির লক্ষ্যে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী আজ বিকালে রাজধানীর কেন্দ্রীয় শহিদ মিনারে বাংলাদেশ পথনাটক পরিষদ আয়োজিত ‘শীতকালীন নিয়মিত মৌসুমী পথনাটক কর্মসূচি’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, পথনাটকের সুবিধা হলো কোনো প্রকার পূর্ব প্রস্তুতি ছাড়াই যেকোনো ইস্যুকে কেন্দ্র করে যেকোনো স্থানে মঞ্চায়ন করা যায়। বিগত ২৮ বছর ধরে বাংলাদেশ পথনাটক পরিষদ নিয়মিতভাবে ‘শীতকালীন মৌসুমী পথনাটক কর্মসূচি’ বাস্তবায়ন করে আসছে উল্লেখ করে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে পথনাটক পরিষদের সকল কার্যক্রমে সহযোগিতার হাত প্রসারিত থাকবে।

বাংলাদেশ পথনাটক পরিষদ এর সভাপতি মিজানুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন বাংলাদেশ শিশু একাডেমির একাডেমির চেয়ারম্যান লাকী ইনাম। আলোচনা করেন বাংলাদেশ পথনাটক পরিষদ এর সহসভাপতি ড. রতন সিদ্দিকী ও নাট্যজন জাহাঙ্গীর হোসেন এবং নাট্যব্যক্তিত্ব মীর জাহিদ হাসান।

স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ পথনাটক পরিষদ এর সাধারণ সম্পাদক আহাম্মেদ গিয়াস। শুভেচ্ছা বক্তৃতা করেন ‘শীতকালীন নিয়মিত মৌসুমী পথনাটক কর্মসূচি’ এর আহবায়ক মো. শাহনেওয়াজ।

প্রতিমন্ত্রী এর আগে ঢাকা জেলার সাভারস্থ ব্র্যাক সিডিএম সেন্টারে ব্র্যাক কুমন লিমিটেড আয়োজিত ৪র্থ বার্ষিক ASHR (Advanced Student Honor Roll) সনদ প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com