ঢাকাশনিবার , ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

জবির ইংরেজি বিভাগে সাংস্কৃতিক সপ্তাহ পালিত

জাগো বুলেটিন
সেপ্টেম্বর ২০, ২০২৩ ৯:৪০ অপরাহ্ণ
Link Copied!

তানভীর আনজুম, জবি প্রতিনিধি: “ওগো শেফালি বনের মনের কামনায়, এসো মিলিত হয়ই পুষ্পবনে” শিরোনামে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগে সংস্কৃতি বিনিময়ের অংশ হিসেবে সাংস্কৃতিক সপ্তাহ-২০২৩ পালন করা হয়েছে।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিভাগের সকল শিক্ষার্থী ও শিক্ষকদের অংশগ্রহণে “সাংস্কৃতিক সপ্তাহ” এর সমাপনী দিন উৎযাপিত হয়। বিভাগীয় প্রধান অধ্যাপক এম. এ. মোমিন উদ্দিন অনুষ্ঠানটির শুভ উদ্ভোদন করেন।

সপ্তাহ জুড়ে চলমান শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের নিয়ে নানা আয়োজন থাকলেও বুধবার সমাপনী দিন হিসেবে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শিক্ষার্থীদের নাচ, গান, কবিতা আবৃতি, কৌতুক, রম্য বিতর্কে অনুষ্ঠানটি জমজমাট ভাবে সম্পূর্ণ হয়। উদ্দেশ্য শিক্ষার্থীদের মধ্যে বাঙালির চিরায়ত সংস্কৃতি লালন ও ধারণ করা। অনষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিলো ‘ব্রাজিল বনাম আর্জেন্টিনা’ রম্য বিতর্ক।

অনুষ্ঠান সম্পর্কে শিক্ষার্থীদের মধ্যে ইতিবাচক সাড়া পাওয়া গেছে। ২য় বর্ষের শিক্ষার্থী মো. জাহিদ হাসান এর কাছে জানতে চাওয়ায় তিনি বলেন, বাঙালি জাতির নিজস্ব একটা সংস্কৃতি ও ঐতিহ্য রয়েছে। বর্তমান পশ্চিমা ও হিন্দি সংস্কৃতির অন্তরালে বাঙালির নিজস্ব সত্তা আজ বিপন্নের পথে। তাই আমরা চেষ্টা করেছি বাঙালি সংস্কৃতির সাথে মিল রেখে নিজস্ব গান, নৃত্য ও কবিতা পরিবেশ করে, আমাদের সংস্কৃতিকে তুলে ধরতে।
বিভাগীয় প্রধান অধ্যাপক এম এ মোমিন উদ্দিন বলেন, সকল ব্যাচের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের কারণে অনুষ্ঠানটি অনেক সুন্দর হয়েছে। এর ফলে শিক্ষার্থীদের মধ্যে সামাজিক মিথস্ক্রিয়া ও সাংস্কৃতিক বিনিময় ঘটেছে। তিনি আরও বলেন, শিক্ষার্থীরা নিজ উদ্যোগে বাঙালি সংস্কৃতি তুলে ধরা জন্য এমন আয়োজন করেছে যা অবশ্যই প্রশংসনীয়।

উল্লেখ্য, উক্ত অনুষ্ঠানটি সহকারী অধ্যাপক সৌম্য সরকার স্যারের তত্ত্বাবধানে পরিচালিত হয়। এবং সেখানে সকল শিক্ষক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com