ঢাকাশুক্রবার , ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

কিশোরগঞ্জে ক্যারিয়ার বিষয়ক সেমিনার ‘রোড টু সাকসেস’ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক
নভেম্বর ২১, ২০২৩ ১২:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

 

শিক্ষার্থীদের ক্যারিয়ার সচেতন করতে কিশোরগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত তিন ঘন্টাব্যাপী এ দিকনির্দেশনামূলক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন লেখক ও ক্যারিয়ার কনসালটেন্ট রবিউল আলম লুইপা। সেমিনারে অন্যান্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঈশা খা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান বদরুল হুদা সোহেল ও বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তা শাকিল সরকার ও মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা কৃষিবিদ মো: আবুল বাশার।

সেমিনারে সভাপতিত্ব করেন সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ও জেলা লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন। এতে উপস্থিত আলোচকগণ শিক্ষাজীবন থেকেই ক্যারিয়ার সচেতনতা, ক্যারিয়ার গড়ার গাইডেন্স এবং সরকারি, বেসরকারি ও অন্যান্য চাকরি পাওয়ার উপায় সম্পর্কিত দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন।

সেমিনারে দুই শতাধিক শিক্ষার্থী ও চাকরিপ্রার্থী উপস্থিত ছিলেন। সেমিনারে অংশগ্রহণকারীরা সেমিনারটি আয়োজনের জন্য জেলা সরকারি গণগ্রন্থাগার কর্তৃপক্ষকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
এ প্রসঙ্গে গুরুদয়াল সরকারি কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী তানজিনা আক্তার তামান্না বলেন, গণগ্রন্থাগারের আত্মউন্নয়নমূলক সেমিনারে আমি নিয়মিত অংশগ্রহণ করি। এ ধরণের সেমিনার আমাদের করণীয় নির্ধারণ করতে দারুণ ভূমিকা রাখবে।

স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের করণীয় সম্পর্কে প্রধান আলোচক রবিউল আলম লুইপা বলেন, সরকারি-বেসরকারি নির্দিষ্ট চাকরিই করতে হবে এমন নয়, যার যে দক্ষতা ও আগ্রহ আছে, সে অনুযায়ী লক্ষ্য নির্ধারণ করতে হবে যেন স্ব স্ব ক্যারিয়ারে সফল হওয়া যায়।

কিশোরগঞ্জ জেলা সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ও জেলা লাইব্রেরিয়ান আজিজুল হক সুমন জানান, গণগ্রন্থাগার নিয়মিত দক্ষতা উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও ক্যারিয়ার বিষয়ক সেমিনার আয়োজন করে আসছে। এতে আমরা শিক্ষার্থী, উদ্যোক্তা ও চাকরিপ্রার্থীদের অভূতপূর্ব সাড়া পাচ্ছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com