ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গাজীপুরে ৩ উপজেলায় চলছে ভোট গ্রহণ

জাগো বুলেটিন
মে ৮, ২০২৪ ৯:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

সারাদেশের ন্যায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে গাজীপুরে তিন উপজেলায় ভোট গ্রহণ চলছে।  বুধবার সকাল ৮ টা থেকে শুরু হয় ভোট গ্রহণ। নিরবচ্ছিন্ন ভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত।

তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়াম্যান পদে ১৭ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদন্ধীতা করছেন। এই তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ৭৪৩ জন। তিনটি উপজেলায় ২৫৮ টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে ১০৪ টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে চিহ্নিত করেছেন প্রশাসন।

সকাল থেকে বৈরী আবহাওয়ার কারণে ভোটার উপস্থিতি কম। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়বে বলে জানান, কালীগঞ্জ উপজেলার খৈকড়া উচ্চ বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার গোপাল চন্দ্র দাস। তিনি বলেন এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ২ হাজার ৪০৬ জন ভোটার মধ্যে  এক ঘন্টায় প্রায় শতাধিক ভোট পরেছে।

স্থানীয় ভোটাররা জানান, ভোটের পরিবেশ সুষ্ঠু থাকলে তারা সৎ ও যোগ্য প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারবেন।

গাজীপুর সদর, কাপাসিয়া ও কালিগঞ্জ উপজেলায় ২৫৮ টি ভোট কেন্দ্রে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে । এ ছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।

ভোট কেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করবে, থাকবে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬-৭ জন সদস্য, আনসার মোতায়েন থাকবে। এ ছাড়া র‌্যাব, পুলিশের টহল টিম, মোবাইল টিম নিয়োজিত থাকবে।

 

এএস/

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com