ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

নেত্রকোণায় বিএসটিআই’র মোবাইল কোর্টের অভিযান ১৫ দিনের কারাদন্ড, কারখানা সিলগালা

নিজস্ব প্রতিবেদক,
মে ২৮, ২০২৪ ৬:৪৫ অপরাহ্ণ
Link Copied!

 

 

বিএসটিআই ময়মনসিংহ বিভাগীয় কার্যালয় ও নেত্রকোণা জেলা প্রশাসনের যৌথ উদ্যোগে নেত্রকোণা সদর উপজেলায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। তিনটি অভিযানে ১৫ হাজার টাকা অর্থদণ্ড ও ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ডসহ একটি কারখানা সিলগালা করেন।

সোমবার (২৭ মে, ২০২৪) নেত্রকোণা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তানিয়া তাবাসসুম এর নেতৃত্বে এ মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়।

মোবাইল কোর্ট অভিযানে নেত্রকোণা বিসিক শিল্প নগরীতে নামবিহীন প্রতিষ্ঠানের আলামিন মিয়া অবৈধভাবে নকল ফ্রুট ড্রিংক্স  উৎপাদন, বিক্রয়-বিতরণের অপরাধে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন, ২০১৮-এর ২৭ ধারা অনুযায়ী অপরাধ করায় ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। সেই সাথে স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতে কারখানাটি সিলগালা করেন।

এস.এস.ফুড প্রোডাক্টস প্রতিষ্ঠানটির বিস্কুটস পণ্যের মোড়কে বিধি মোতাবেক তথ্য উল্লেখ না থাকায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮-এর ২৪(১) ধারা অপরাধে ১০ হাজার টাকা জরিমানা এবং মোনাকো ইন্টারন্যাশনাল লিমিটেড প্রতিষ্ঠানটি পেট্রোল পরিমাপে ডিসপেন্সিং মেশিনের মাধ্যমে প্রতি ১০ লিটারে ৪০ মি.লি. কম দেয়ায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, ২০১৮-এর ২৯ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মোবাইল কোর্ট অভিযানে প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌ. শাওন কুমার ধর আবীর, ফিল্ড অফিসার (সিএম) এবং পরিদর্শক (মেট্রালজি) শিখন সাহা।

 

উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট তানিয়া তাবাসসুম জানান, জনস্বার্থে এ ধরনের মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com