ঢাকারবিবার , ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ফুলবাড়ীয়ায় দুর্যোগ আবহাওয়ায় নির্বাচন, অনিয়মের অভিযোগে তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক
জুন ১১, ২০২৪ ৬:২৫ অপরাহ্ণ
Link Copied!

 

বিগত ২৯ মে দুর্যোগপূর্ন আবহাওয়ায় ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচনে অনিয়মের অভিযোগ করেছেন চিংড়ি প্রতিকের পরাজিত চেয়ারম্যান পদপ্রার্থী সেলিমা বেগম। এ ঘটনায় তদন্ত দাবি করেছেন এই আওয়ামী লীগ নেত্রী।

মঙ্গলবার (১১ জুন) দুপুরে ময়মনসিংহ নগরীর একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের সাথে নির্বাচন পরবর্তী এক মতবিনিময় সভায় সেলিমা বেগম এই অভিযোগ করেন।

তিনি সাংবাদিকদের জানান, বিগত ২৯ মে দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্টিত হয়েছে। এর আগে ২৬ মে থেকে ২৮ তারিখ দুপুর ২টা পর্যন্ত প্রাকৃতিক দুর্যোগের কারণে এই উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় সর্বত্রই যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এ কারণে নির্বাচনের তারিখ পরিবর্তনের জন্য আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার সাথে দেখা করে দাবি জানাই। কিন্তু তারা আমার দাবি উপেক্ষা করে দুর্যোগপূর্ন আবহাওয়ার মধ্যে নির্বাচন আয়োজন করে। এতে বেশির ভাগ ভোটার দুর্যোগ আবহাওয়ার কারণে ভোট দিতে পারেনি। এছাড়াও অনুষ্টিত এই নির্বাচনে জাল ভোট দেওয়া, ভয়ভীতি দেখিয়ে চিংড়ি সমর্থকদের কেন্দ্র থেকে বের করে দেওয়া, এজেন্টদের কেন্দ্রে টুকতে না দেওয়াসহ নানা ধরনের অনিয়মের ঘটনা ঘটেছে। সেই সঙ্গে প্রশাসনের সামনে চিংড়ি প্রতিকের এজেন্ট মো: রফিকুল ইসলাম মাসুদকে প্রকাশ্যে মারধর করা হয়েছে। কিন্তু সংশ্লিষ্ট প্রশাসন এসব ঘটনা জেনেও নিরব ভূমিকা পালন করেছেন। আমি এসব ঘটনায় তদন্ত দাবি করছি।

এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেলিমা বেগম বলেন, আমি চাই ঘটনাগুলি তদন্ত করে নির্বাচন কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করুক। যাতে ভবিষতে আর কোন নির্বাচনে এই ধরনের অনিয়ম ও দুর্নীতির ঘটনা না ঘটে। আমি দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আছি, থাকব। আমার প্রত্যাশা আগামী সকল নির্বাচন দুর্নীতি মুক্ত নিরপেক্ষ হোক। মানুষ যেন সঠিক ভাবে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে।

মতবিনিময় সভায় উপজেলা শ্রমিকলীগের আহবায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, ফুলবাড়িয়া কলেজের ছাত্রলীগনেতা আবুল হাসনাত ধনু, স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ, আওয়ামী লীগ নেতা মোখলেছুর রহমান খান প্রমূখ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com