ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

সাভার সিটি সেন্টারে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত

মো: রওশন আলী
জুন ২৬, ২০২২ ১:১১ অপরাহ্ণ
Link Copied!

সাভার সিটি সেন্টার এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের যৌথ আয়োজনে রোববার (২৬ জুন) সকাল ১০টায় ভুমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক (ঢাকা জোন-৪) আব্দুল আলীম ও সাভার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার নুরুল ইসলামের নেতৃত্বে একটি চৌকশ অগ্নি নির্বাপক দল অগ্নিকাণ্ড, গ্যাস সিলিন্ডার থেকে অগ্নির ব্যাপকতা এবং কীভাবে আগুন নেভানো হয় তার কৌশল পরোক্ষভাবে প্রদর্শন করেন। মহড়া শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সাভার সিটি সেন্টার দোকান মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি ওবায়দুর রহমান অভির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভা মেয়র হাজ্বী আ: গণি। বিশেষ অতিথি ছিলেন সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম।

আলোচনা সভায় পৌরসভা মেয়র হাজ্বী আ: গণি বলেন, ভূমিকম্প ও অগ্নিকাণ্ড বিষয়ক মহড়া আয়োজনের ফলে দুর্যোগে ঝুঁকি মোকাবিলায় সচেতনতা বাড়বে। বিশেষ করে ভূমিকম্প ও অগ্নিকাণ্ড থেকে বাঁচতে এ মহড়ার বিভিন্ন কলাকৌশল গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

এ সময় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩৫ সদস্যের একটি দল, স্বেচ্ছাসেবী সংগঠনের স্বেচ্ছাসেবকসহ সাভার সিটি সেন্টার দোকান মালিক ও ব্যবসায়ী কল্যাণ সমিতির বিভিন্ন সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com