ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

বাংলাদেশ প্রেস ক্লাবের উদ্যোগে প্রবাসীর অর্থায়নে বন্যার্তদের মাঝে নেত্রকোনায় শুকনো খাবার বিতরণ

নেত্রকোনা প্রতিনিধি
জুন ৩০, ২০২২ ১১:২০ অপরাহ্ণ
Link Copied!

টানা বৃষ্টি বর্ষণের ফলে বন্যা কবলিত এলাকায় পানি কমলেও এখনো খাদ্য সংকট কাটিয়ে উঠতে পারেনি। সরকার ও বিভিন্ন বেসরকারি সংস্থা বন্যাদুর্গত অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে সহযোগিতা করে যাচ্ছে।

নেত্রকোনার আটপাড়া উপজেলায় বাংলাদেশ প্রেস ক্লাব, আটপাড়া শাখার উদ্যোগে ও প্রবাসীর অর্থায়নে বৃহস্পতিবার (৩০ জুন) আটপাড়া উপজেলার বানিয়াজান ইউনিয়নের আঁটিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্রে বন্যাপ্লাবিত ও অসহায় হতদরিদ্র পরিবারের মাঝে ২য় বারের মতো শুকনো খাবার বিতরণ করে।

উল্লেখ্য যে, এর পূর্বেও বাংলাদেশ প্রেস ক্লাব আটপাড়া উপজেলা শাখা বন্যার্তদের মাঝে শুকনো খাবার বিতরণ করে।
এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ প্রেস ক্লাব, নেত্রকোণা জেলা শাখার আহ্বায়ক সাংবাদিক শামীম তালুকদার, নেত্রকোণা জেলা আহ্বায়ক কমিটির সদস্য মহিউদ্দিন তালুকদার, আটপাড়া থানার (এ এস আই) মোকাম্মেল হোসেন,বাংলাদেশ প্রেসক্লাব আটপাড়া উপজেলা শাখার আহ্বায়ক তানজিলা আক্তার রুবী, সাধারণ সম্পাদক সারোয়ার হোসেন,সাংগঠনিক সম্পাদক মনির হোসেন, আটপাড়া উপজেলা প্রেসক্লাবের সম্মানিত সদস্য নাসির আহমেদ, বানিয়াজান ইউনিয়নের ১,২,৩ নং সংরক্ষিত মহিলা আসনের সদস্য দীপা আক্তার প্রমুখ।

এলাকাবাসী জানান, পাহাড়ি ঢল ও অতি বৃষ্টির কারণে নদীর পানি বৃদ্ধির সাথে সাথে ভয়াবহ বন্যা দেখা দেয়। এতে ক্ষতিগ্রস্ত হয়ে হাজার হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়ে। এর মধ্যে আটপাড়া উপজেলাও প্লাবিত হয়েছে। শত শত মানুষ ঘরবাড়ি ছাড়া ও প্রবল স্রোতে যাতায়াত ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ায় পানিবন্দী মানুষ খাদ্যসংকটে পড়েছে। তারা অনুরোধ জানান,যাদের সামর্থ্য রয়েছে তারা সকলেই যেন ক্ষতিগ্রস্ত অসহায় মানুষগুলোর পাশে দাঁড়ান।

বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে বাংলাদেশ প্রেস ক্লাবের সদস্যবৃন্দ আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল আহমেদ বন্যার্তদের ত্রাণ বিতরণে আরো বেগবান হওয়ার জন্য বিত্তবান ও বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতি আহ্বান জানান। বাংলাদেশ প্রেস ক্লাব আটপাড়া উপজেলা শাখার ত্রাণ বিতরণে তিনি সন্তোষ প্রকাশ করেনও বাংলাদেশ প্রেস ক্লাব সম্পর্কিত বিভিন্ন দিক নিয়ে আলাপ-আলোচনা করেন।

পরে বাংলাদেশ প্রেসক্লাবের সদস্যবৃন্দ আটপাড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অসুস্থ জহিরুল ইসলাম খান হীরাকে দেখতে তার নিজ বাসায় যান। কিছুদিন পূর্বে জহিরুল ইসলাম খান হীরা সড়ক দূর্ঘটনায় গুরুতর আহত হন। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com