ঢাকাশুক্রবার , ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

কটিয়াদীতে প্রবাসী কল্যাণ সংগঠনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত 

নিজস্ব প্রতিবেদক
জুলাই ৪, ২০২২ ১:৪৮ পূর্বাহ্ণ
Link Copied!

“এসো সামাজিক কাজে সকলেই এক হই, তরুণ প্রজন্মের সবাইকে নিয়ে ভবিষ্যত গড়ার কথা কই” এই স্লোগান ধারণ করে ”নাগের গ্রাম পূর্বপাড়া প্রবাসী কল্যাণ সংগঠন” নামে একটি সংগঠনের বর্ষবরণ পূর্তি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সংগঠনটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ১ নং বনগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  মোঃ জসিম উদ্দিন জসিম।
সংগঠন উপদেষ্টা প্রধান অতিথিকে ফুল দিয়ে ভরণ করছে সংগঠন সদস্য শুভ উদ্বোধনকে ফুল দিয়ে ভরণ করছে
গত শনিবার (২ জুলাই) বিকেলে নাগের গ্রামের পূর্ব পাড়া গ্রামে বর্ণাঢ্য আয়োজন করে সংগঠনটির প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে উদ্বোধন করা হয়। কিশোরগঞ্জ জজকোর্ট এর আইনজীবী এডভোকেট জামাল উদ্দিন খান মার্শাল  এর সভাপতিত্বে  বনগ্রাম আনন্দ কিশোর স্কুল এন্ড কলেজের শিক্ষক মোঃ আরাফাত রহমান আলিফ ও সবুজ বাংগালীর  উপস্থাপনায়  অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কটিয়াদী উপজেলা বিএনপির বর্তমান সভাপতি ও দুই বারের সাবেক সফল মেয়র আলহাজ্ব তোফাজ্জল হোসেন খান দিলীপ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আশা’র ভৈরব শাখার (এনজিও) সিনিয়র ম্যানেজার মোঃ আব্দুল মোমেন , ১নং বনগ্রাম ইউনিয়ন সভাপতি নুরুল আমীন মাসুদ বি এন পি, নাগেরগ্রাম মডেল স্কুলের সহকারী শিক্ষক মোঃ হারুনুর রশিদ। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সার্বিক সহযোগিতা ছিলেন সংগঠন উপদেষ্টা ডাঃ মোঃ শাহ আলম।
কটিয়াদীতে প্রবাসী কল্যাণ সংগঠন এর প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী  অনুষ্ঠিত হয়
১ জুলাই ২০২১ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির শুভ সূচনা, এতে খরচ হয় ১০,২২৫ টাকা, উদ্বোধনের প্রথম এক বছরে একজন অসুস্থ রুগীর অপারেশনের জন্য সংগঠনের পক্ষ থেকে ২৩ হাজার ২০৫ টাকা  ও ব্লাড গ্রুপ ক্যাম্পেইন করে ৩৫০ জন কে ফ্রী রক্তের গ্রুপ নির্ণয় করতে সহায়তা করেছে এতে খরচ হয় ৫,১২৮ টাকা, শাহজাহান নামের একজন অসুস্থ রুগীকে চিকিৎসার জন্য সংগঠনের পক্ষ থেকে ২০ হাজার টাকা অর্থ সহায়তা করা হয়, একজন দরিদ্র পরিবারের মেয়ের বিয়ের জন্য সংগঠনের পক্ষ থেকে ১২ হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হয়,দরিদ্র পরিবারের সমলা নামের একজন মহিলা কে ৯ হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হয়,মাদ্রাসার বুক সেল্ফ ও পর্দার   জন্য ১৪ হাজার টাকা অর্থ সহায়তা দেওয়া হয়,নাগেরগ্রাম পুরাতন মসজিদে ৩হাজার ৫শ টাকা অর্থ দেওয়া হয়, মাদ্রাসার একটি উন্নয়নমূলক কাজের জন্য ১০ হাজার করে দুইবার মোট ২০ হাজার টাকা প্রদান করা হয়। ইতিপূর্বে মাদ্রাসায় জানালা লাগানোর জন্য আরও ৩৩ হাজার ৫শ টাকা অনুদান দেয়া হয়েছিল। সংগঠনি পুর্বে এক বছরে সর্বমোট ১৫০,৫৫৮ টাকা অর্থ সহায়তা দেয়।
সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে, সমাজের অস্বচ্ছল মানুষদের আর্থিক সাহায্য ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নমূলক কাজ তাদের প্রধান লক্ষ্য।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com