ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

তাইন্দংয়ে উত্তম কুমার ত্রিপুরাকে হত্যার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিনিধি
জুলাই ১৮, ২০২২ ৮:৩২ অপরাহ্ণ
Link Copied!

মাটিরাঙ্গা উপজেলার তাইন্দংয়ে রাষ্ট্রীয় মদদে নব্য মুখোশ বাহিনীর সন্ত্রাসী দূর্জয়, তুফান, আলো গং কর্তৃক নিরীহ যুবক উত্তম কুমার ত্রিপুরাকে গুলি করে হত্যার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক যুব ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) পানছড়ি উপজেলা শাখা।

আজ সোমবার ( ১৮ জুলাই ) দুপুর ১টা দিকে পানছড়ি উপজেলার লোগাংবাজার এলাকা থেকে শুরু করে বাজারে এসে শেষ হয়। পরে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করেন।

সমাবেশে বক্তারা বলেন, অবিলম্বে উত্তম কুমার ত্রিপুরার হত্যাকারী দুর্জয়, তুফান, আলো গং-এর সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি এবং নব্যমুখোশদের সেনা আশ্রয়-প্রশয় ও মদদদান বন্ধ করতে হবে।

বক্তারা অভিযোগ করে বলেন, শাসকগোষ্ঠি পার্বত্য চট্টগ্রামে চলমান অধিকার প্রতিষ্ঠার ন্যায়সঙ্গত আন্দোলনে বাধাগ্রস্ত করতে ও অস্থিতিশীল পরিস্থিতি জিইয়ে রাখতে পরিকল্পিতভাবে সন্ত্রাসী নব্যমুখোশ দুর্বৃত্তদের মদদ দিয়ে যাচ্ছে। আজ ভোরে নব্যমুখোশ বাহিনীর সশস্ত্র সন্ত্রাসীদের লেলিয়ে দিয়ে মাটিরাঙ্গার তাইন্দং ইউপির হেডম্যান পাড়ার বাসিন্দা উত্তম কুমার ত্রিপুরা (২৫) কে গুলি করে হত্যা করা হয়েছে। এ হত্যাকান্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা শাখার সভাপতি এস মঙ্গল চাকমার সভাপতিত্বে ও পাহাড়ি ছাত্র পরিষদের পানছড়ি উপজেলার সাধারণ সম্পাদক সুনীল ময় চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের পানছড়ি উপজেলা সাধারণ সম্পাদক রিপন ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সুনীল ত্রিপুরা, পার্বত্য নারী সংঘ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পরীণিতা চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বরণ প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com