ঢাকাশুক্রবার , ২১ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

নগরকান্দায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি
অক্টোবর ৬, ২০২২ ৯:২৫ অপরাহ্ণ
Link Copied!

নির্ভুল জন্ম মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব এই স্লোগানকে সামনে রেখে ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার ৬ অক্টোবর সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা হল রুমে এ বিষয়ে এক আলোচনা সভা শেষে রেলি অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার এস এম ইমাম রাজী টুলুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মোঃ মনিরুজ্জামান সরদার।

তিনি বলেন, ‘রাষ্ট্রে দ্রুত নাগরিক সেবা প্রদান এবং গ্রহণের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন আবশ্যক। সকলের নিবন্ধন সম্পন্ন হলে তাৎক্ষণিক যেকোনো সেবা প্রদান সহজ হবে।
তিনি আরও বলেন, ‘উন্নত দেশে পপুলেশন রেজিস্টার থাকে। এই রেজিস্টারে প্রত্যেক সিটিজেনের তথ্য থাকে। আমাদের দেশে এরকম প্রচেষ্টা শুরু হয়েছে। এ প্রচেষ্টার প্রথম ধাপ জন্ম ও মৃত্যু নিবন্ধন। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আমরা ডিজিটাল বাংলাদেশের প্রথম ধাপ অতিক্রম করছি।

সভায় আরও উপস্থিত ছিলেন, পৌর মেয়র নিমাই চন্দ্র সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ছরোয়ার মোরশেদ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার কাজী রাশেদ মামুন, সরকারি মহেন্দ্র নারায়ণ একাডেমির প্রধান শিক্ষক মোঃ বেলায়েত হোসেন মিয়া, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ ফজলুল হক, মুক্তিযোদ্বা হাবিবুর রহমান, উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবগণ। পরে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালিটি সদর বাজার প্রদক্ষিণ করে উপজেলা এসে শেষ হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com