ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গলাচিপায় নবাগত ওসিকে বরণ ও বিদায়ী ওসিকে সংবর্ধনা

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
অক্টোবর ১০, ২০২২ ১১:৪৮ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালীর গলাচিপা থানা থেকে বদলি জনিত কারণে সদ্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম কে বিদায় সংবর্ধনা এবং গলাচিপা থানায় সদ্য যোগদান কৃত নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ কে বরণ করা হয়েছে।

সোমবার (১০ অক্টোবর) রাত ৮টায় গলাচিপা থানা কমপ্লেক্স চত্বরে থানা পুলিশের আয়োজনে এই সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানের শুরুতে বিদায়ী ওসিকে উপজেলা আওয়ামী লীগ, বনিক সমিতি, গলাচিপা প্রেসক্লাব ও গলাচিপা টিভি জার্নালিস্টদের পক্ষ থেকে উপহার ও ফুলেল সংবর্ধনা প্রদান ও নব যোগদান কৃত ওসিকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করা হয়।

এসময় গলাচিপা থানা পরিদর্শক (তদন্ত) মোঃ আতিকুল ইসলাম এর সঞ্চালনায় এবং সহকারী পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) মো. মোর্শেদ তোহা এর সভাপতিত্বে সংবর্ধনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মুহম্মদ সাহিন।

বিদায়ী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদ্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম, নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক সন্তোষ দে, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা টিটো, সহ সভাপতি হাজী মজিবুর রহমান, পৌর মেয়র আহসানুল হক তুহিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ওয়ানা মার্জিয়া নিতু, বনিক সমিতির সভাপতি হাজী মো. শাহজাহান মিয়া, বনিক সমিতির সাধারণ সম্পাদক তাপস দত্ত প্রমুখ।

বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার বলেন, ‘আমি আপনাদের ভালোবাসায় সিক্ত, আজকে ২০ টি মাস অতন্দ্র থেকে কাজ করেছি শুধু গলাচিপা উপজেলা বাসি যাতে নিশ্চিন্তে শান্তিতে ঘুমাতে পারে। আমি মনে করি সেই দিক থেকে সফল হয়েছি। আমার দৃষ্টিতে গলাচিপা উপজেলার মানুষ সবার শ্রেষ্ঠ। এই এলাকার মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল, দাঙ্গাবাজ না।’ এছাড়া তিনি দ্বায়িত্ব পালনকালে বিভিন্ন সময়ের স্মৃতি মনে করে উপজেলা বাসী ও বিভিন্ন জনপ্রতিদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তিনি বলেন ‘একটি শক্তিশালী আইন শৃঙ্খলা বলয় তৈরি করতে হলে টিম ওয়ার্ক প্রয়োজন, তাই আমি সর্বপ্রথম আমার থানার সদস্যদের সংঘবদ্ধ করে একটি পরিবার গড়ে তুলেছিলাম জনসাধারণকে সেবা দিতে।’

তিনি বলেন, দায়িত্ব পালনকালীন সময়ে রাজনৈতিক মহল জনপ্রতিনিধি, সাংবাদিক, সুধিজন, ব্যবসায়ী, আলিম-উলামা সহ সর্বস্তরের মানুষের অকুণ্ঠ সহযোগিতা পেয়ে ছিলেন। যার কারণে গলাচিপার সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি তিনি স্বাভাবিক রাখতে পেরেছিলেন। দায়িত্ব পালনকালীন সময়ে কাউকে কোন ধরনের দুঃখ-কষ্ট দিয়ে থাকলে তা ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

নবাগত অফিসার ইনচার্জ (ওসি) শোনিত কুমার গায়েণ দ্বায়িত্ব পালনে উপজেলা বাসীর সহায়তা কামনা করে বলেন, সদ্য বিদায়ী ওসির রেখে যাওয়া সুনাম তিনি ধরে রেখে আরো ভালো কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। তিনি আইন শৃঙ্খলা রক্ষার্থে সকল ধরনের চেষ্টা অব্যহত রাখবেন বলে জানান এবং বিদায়ী ওসির সর্বাঙ্গীণ মঙ্গল ও সফলতা কামনা করেন। তিনি আরও বলেন, সকলের সহযোগিতার মাধ্যমে গলাচিপা থানাকে একটি শান্তির জনপদে পরিণত করতে তিনি কাজ করে যাবেন। দায়িত্ব পালন কালে কোন ধরনের অন্যায় কর্মকাণ্ড তিনি প্রশ্রয় দিবেন না। পুলিশী সেবা যাতে সবাই পান তার জন্য পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পুলিশ সুপার (গলাচিপা সার্কেল) মো. মোর্শেদ তোহা। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গলাচিপা প্রেস ক্লাব সভাপতি খালিদ হোসেন মিল্টন, আটখালী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুমিত কুমার মলয়, কালিকাপুর নূরানী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মো. হুমায়ুন কবির, গলাচিপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন টুটু, গোলখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নাসির উদ্দীন, ডাকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিৎ রায়, গজালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হাবিব বিশ্বাস।

এসময় বক্তারা সুদক্ষ, মেধাবী ও চৌকস এ পুলিশ কর্মকর্তাকে বিদায় জানাতে গিয়ে অনেকে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তারা বলেন, সদ্য বিদায়ী অফিসার ইনচার্জ (ওসি) এম আর শওকত আনোয়ার ইসলাম যোগদান করার পর পুলিশ জনতার এ কথাটির প্রমাণ রেখেছেন। তিনি উপজেলার মাদক, ছিনতাই, সন্ত্রাস আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ সফলতা অর্জন করেছেন। বিভিন্ন নির্বাচনে আইন শৃঙ্খলা রক্ষার্থে কাজ করেছেন, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে সঠিক জনপ্রতিনিধি বাছাইয়ে সহয়তা করেছেন। এ সময় বক্তারা আরোও বলেন তিনি দল মতের ঊর্ধ্বে উঠে নিরপেক্ষভাবে সরকারি দায়িত্ব পালন করেছেন। তিনি গলাচিপা থানা কে একটি সেবামূলক প্রতিষ্ঠানে পরিণত করেছেন। বিদায় বেলা উপজেলার সকল শ্রেণীর মানুষের উপস্থিতিই তার প্রমাণ করে তিনি কতটা জনপ্রিয় ছিলেন। বক্তারা নব যোগদান কৃত ওসি শোনিত কুমার গায়েণ কে বিদায়ী (ওসির) পথ অনুসরণ করার অনুরোধ জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে সুশীল সমাজ, সরকারি কর্মকর্তা, থানা পুলিশের সদস্যরা ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে বিদায়ী ওসিকে গলাচিপা থানার অফিসার বৃন্দদের পক্ষ থেকে স্মৃতি স্মারক প্রদান করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com