ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

বকেয়া বেতনের দাবিতে সাভারে শ্রমিকদের বিক্ষোভ 

জাগো বুলেটিন
অক্টোবর ১১, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

বকেয়া বেতনের দাবি ও বহিরাগতদের দিয়ে হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন সাভারের আশুলিয়ায় একটি পোশাক কারখানার শ্রমিকরা। এতে সড়কের ২ পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) সকাল ৯টা থেকে টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কের নিশ্চিন্তপুর ও জামগড়া এলাকায় সড়ক অবরোধ করেন জনরন সোয়েটারের শ্রমিকরা৷ দুপুর সাড়ে ১২টায় এ প্রতিবেদনটি লিখা পর্যন্ত এ অবরোধ চলমান।

শ্রমিকরা জানায়, বকেয়া বেতনসহ কর্মকর্তা ছাঁটাইয়ের দাবিতে গত সোমবার থেকে শ্রমিকরা কাজ বন্ধ করে আন্দোলন করে আসছিলেন। পরে কারখানার ঝুট ক্রেতার লোকজন কারখানায় ঢুকে শ্রমিকদের ওপর হামলা করে। এ সময় বেশ কয়েকজন শ্রমিক আহত হলে তাদের উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়। সকালে শ্রমিকরা বিক্ষোভ মিছিল নিয়ে জামগড়ার দিকে যায়।

কারখানাটির সিকিউরিটি সুপার ভাইজার আরিফ হাসান বলেন, গত সোমবার থেকে কারখানায় ঝামেলা হচ্ছে। এখনও শ্রমিকরা কারখানার সামনে বসে আন্দোলন করছেন। এ মুহূর্তে কিছু বলা যাচ্ছে না। আমাদের ঊর্ধ্বতন সব কর্মকর্তা এখন ব্যস্ত রয়েছেন।

শ্রমিক নেতা রাকিবুল হাসান সোহাগ বলেন, কারখানার শ্রমিকদের ওপর হামলার খবর পেয়ে শ্রমিকদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছি। এখনও কিছু শ্রমিক আমার অফিসে রয়েছে। তবে কারখানার লিংকিং সেকশনের কর্মীরা বিক্ষোভ করেছেন। আমি এ হামলার তীব্র নিন্দা জানাই ও হামলাকারীদের শাস্তির দাবি জানাই।

হামলার শিকার কারখানাটির অটো নিটিং অপারেটর আব্দুস সাত্তার বলেন, আমি গতকাল সন্ধ্যায় ফ্লোরে কাজ করছিলাম এমন সময় হঠাৎ বহিরাগত কিছু লোক এসে শ্রমিকদের ওপর হামলা করেন। এতে আমিসহ অনেকেই আঘাত প্রাপ্ত হই। কোনো-মতে পালিয়ে আসি।

শিল্প পুলিশ-১ এর উপ-পরিদর্শক (এসআই) হাবিবুর রহমান বলেন, “শ্রমিকরা সবাই বিজিএমইএর দিকে চলে গেছেন। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। সড়কে যান চলাচলও স্বাভাবিক হয়েছে।”

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com