ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গলাচিপায় খেয়াঘাটে অতিরিক্ত টোল আদায় ও মারধরের অভিযোগে জরিমানা

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
অক্টোবর ১৪, ২০২২ ৮:২৪ অপরাহ্ণ
Link Copied!

পটুয়াখালীর গলাচিপায় উপজেলার গলাচিপা-হরিদেবপুর খেয়াঘাটে অতিরিক্ত টোল আদায়ের অভিযোগে টোল আদায়কারীকে ৯০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দুই উপজেলার প্রায় ৬ লক্ষ মানুষ জেলায় যাতায়াতের একমাত্র ভরসাস্থল এই খেয়াঘাট। অথচ অতিরিক্ত ভাড়া নিয়ে যাত্রী হয়রানির অভিযোগ রয়েছে অনেকদিন ধরে।

শুক্রবার (১৪ অক্টোবর) বিকেল ৩ টার দিকে খেয়াঘাটে অতিরিক্ত ভাড়া চেয়ে যাত্রী মারধরের অভিযোগে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গলাচিপা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. সাইফুল ইসলাম।

এর আগে দুপুরে ঘাটে অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকৃতি জানালে সোহেল রানা নামে এক যাত্রীকে মারধর করে রক্তাক্ত করার অভিযোগ ওঠে।

ঘটনাস্থলে থাকা নাম প্রকাশ না করার শর্তে খেয়া পারাপারের এক যাত্রী বলেন, টোল আদায়কারীরা একটি ছোট খেলনা থেকে ৩০০ টাকা দাবি করেন। এনিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে টোল আদায়কারীরা মারধর করে ওই যাত্রীকে।

এ বিষয়ে গলাচিপা উপজেলার নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম বলেন, বিষয়টি আমাদের নজরে এলে টোল প্রতিনিধি নাইমুল ইসলামকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া নির্যাতনের শিকার ব্যক্তি যদি লিখিত অভিযোগ দেন তাহলে বিষয়টি আইনিভাবে দেখা হবে বলে জানান।

উল্লেখ, পটুয়াখালী জেলা পরিষদ থেকে গলাচিপা-হরিদেবপুর খেয়াঘাট ১৪২৯ বাংলা সনের পহেলা বৈশাখ থেকে ৩০ চৈত্র পর্যন্ত ইজারা তোলার দায়িত্ব পান শিবুলাল দাস। তিনি প্রতিনিধির মাধ্যমে টোল আদায় করে আসছিলেন। চলতি বছরের প্রথম দিকেও খেয়া পারাপারে ঘাটে ছিলো ৪ টাকা আর নৌকায় ৩ টাকা। বছর না ঘুরতেই ভাড়া দু’দফায় বেড়ে দাড়িয়েছে ঘাটে ৮ টাকা আর নৌকায় ৪ টাকা। রাত ৯ টার পর ভাড়া হয়ে যায় ২০০-৩০০ টাকা। এই অতিরিক্ত ভাড়া দিতে অস্বীকৃতি জানালে হতে হয় লাঞ্ছিত, কখনো কখনো হাতাহাতির ও মারধরের পর্যায়ে চলে যায়। এমন অভিযোগ করেছেন যাত্রীরা। অভিযোগ রয়েছে ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী বোঝাই করে নদী পারাপার করে নৌকা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com