ঢাকারবিবার , ১৬ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গলাচিপায় বিশ্ব খাদ্য দিবসে আলোচনা সভা ও ইদুঁর নিধন অভিযান শুরু

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
অক্টোবর ১৬, ২০২২ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

“কাউকে পশ্চাতে রেখে নয়, ভাল উৎপাদনে উত্তম পুষ্টি, সুরক্ষিত পরিবেশ এবং উন্নত জীবন।” এই প্রতিপাদ্যের আলোকে পটুয়াখালী জেলার গলাচিপায় বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে।

রবিবার (১৬ অক্টোবর) সকাল ১১ টায় উপজেলা কৃষি অফিসের হল রুমে কৃষি অধিদপ্তরের আয়োজনে উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার এর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ আকরামুজ্জামান এর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল ইসলাম। এছাড়া এ সভায় বক্তব্য রাখেন সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এটি. এম এনায়েতুর রহমান, সহকারী কৃষি অফিসার মু. দেলোয়ার হোসেন ও সহকারী কৃষি অফিসার নরোত্তম বিশ্বাস।

খাদ্য দিবসের সভা শেষে, “বছরে ইদুঁর খাচ্ছে শস্য লাখ লাখ টন, রুখতে দরকার ইদুঁর নিয়ন্ত্রণ।” এই প্রতিপাদ্যের আলোকে ইদুঁর নিয়ন্ত্রণে আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা আরজু আক্তার বলেন, ইদুঁর খুব চালাক ও চতুর প্রানী। ইদুঁর আমাদের দেশের লাখ লাখ মেট্টিক টন ফসল নষ্ট করে, তাই সকলকে ইদুঁর নিয়ন্ত্রণে শতর্ক হতে হবে। যদি কৃষক ইদুঁর ধরে নিযন্ত্রণে আনতে পারে তাহলে সরকারি ভাবে পুরস্কিত করা হবে। তাই সকল কৃষককে ইদুঁর নিয়ন্ত্রণে সোচ্চার হওয়ার আহ্বান জানাই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com