ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

কটিয়াদীতে ‘পিস্তল’ দেখিয়ে দিনে দুপুরে বাসে ডাকাতির চেষ্টা

কটিয়াদী (কিশোরগঞ্জ) প্রতিনিধি
অক্টোবর ১৬, ২০২২ ৯:২৪ অপরাহ্ণ
Link Copied!

কিশোরগঞ্জের কটিয়াদীতে বাস যাত্রীদের ‘পিস্তল’ দেখিয়ে জিম্মি করে ডাকাতির চেষ্টা করে রাকিব মিয়া (২৫) নামে এক যুবক। তাকে গণধোলাই দিয়ে থানায় সোপর্দ করে বাসের সুপারভাইজার ও যাত্রীরা। রোববার (১৬ অক্টোবর) বেলা ১১টার দিকে ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কের কটিয়াদী পৌর এলাকার কামারকোনা এলাকায় ঘটনাটি ঘটেছে। ‘পিস্তল’সহ আটক হওয়া রাকিব কটিয়াদী পূর্বপাড়া মহল্লার বদরুল হকের ছেলে বলে সে জানিয়েছে।
জানা যায়, রোববার (১৬ অক্টোবর) বেলা ১১টার দিকে ঢাকাগামী যাতায়াত পরিবহনের যাত্রীবাহী বাসে কটিয়াদী কাউন্টার থেকে যাত্রী বেশে বাসে উঠে রাকিব। বাসস্ট্যান্ড ছেড়ে কিছু দূর এগোতেই রাকিব কোমর থেকে ‘পিস্তল’ বের করে বাসের সুপারভাইজার ও যাত্রীদেরকে জিম্মি করে টাকা পয়সাসহ যা আছে তার হাতে দেয়ার জন্য হুমকি দেয়। বেশ কয়েকজন যাত্রী তাদের মানিব্যাগ থেকে টাকা পয়সা বের করে তার হাতে তুলে দেয়।
বাসস্ট্যান্ড থেকে এক কিলোমিটার দূরে পৌর ভবনের কাছাকাছি আসার পর ডাকাত রাকিব বাস থেকে নেমে দৌড়ে পালানোর চেষ্টা করে। এর মধ্যে বাসের সুপারভাইজার ও কয়েকজন যাত্রী বুঝতে পারে সে একা। ড্রাইভার বাসটি থামায় এবং সুপারভাইজারসহ কয়েকজন যাত্রী তাকে ধাওয়া করে প্রায় আধা কিলোমিটার দূরে পূর্বপাড়া ত্রিরত্ন মন্দিরের পুকুরপাড় পর্যন্ত নিয়ে যায়। সেখানে গলি পথে ডাকাত রাকিব পথ হারিয়ে ফেলে।
এ সময় স্থানীয় লোকজনসহ তাকে ঘিরে ফেলে। সে আত্মরক্ষার্থে হুমকি দিতে থাকে, কাছে আসলে গুলি করবে। কিন্তু বাসের সুপারভাইজার তার হাতের লাঠি দিয়ে কৌশলে আঘাত করতেই সে মাটিতে লুটিয়ে পড়ে। তৎক্ষণাৎ রাকিব তার হাতের ‘পিস্তল’টি পুকুরে নিক্ষেপ করে ফেলে দেয়।
স্থানীয় লোকজন বিষয়টি কটিয়াদী মডেল থানায় অবহিত করলে ধৃত ডাকাত রাকিবকে পুলিশের হাতে সোপর্দ করে এবং পুকুর থেকে তার ফেলে দেয়া ‘পিস্তল’টি উদ্ধার করে। উদ্ধার অভিযান পরিচালনাকারী এসআই দুলাল জানান, এটি আসল পিস্তল নয়। গ্যাস লাইটার জাতীয়। কিন্তু দেখতে অনেকটা আসল পিস্তলের মতই দেখা যায়।
বাসের সুপারভাইজার রফিকুল ইসলাম জানান, সে কটিয়াদী বাসস্ট্যান্ড থেকে গাড়িতে উঠে। বাসটি স্ট্যান্ড ছেড়ে আসার একটু পরেই সে কোমর থেকে একটি পিস্তল বের করে বাসের সবাইকে জিম্মি করে টাকা পয়সা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। পরে তাকে ধাওয়া করে পুলিশের হাতে তুলে দেই।
বাসের ড্রাইভার রবিন বলেন, ধৃত রাকিব ডাকাতির উদ্দেশ্যে পিস্তল বের করলে সবাই আতংকিত হয়ে পড়ে। কয়েকজনের কাছ থেকে টাকা পয়সা নিয়ে দ্রুত পালানোর চেষ্টা করলে বাসের যাত্রী ও সুপারভাইজার তার পিছু ধাওয়া করে তাকে ধরে ফেলে।
কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদত হোসেন বলেন, ধৃত রাকিব নেশাখোর। পিস্তলের মত দেখতে গ্যাস লাইটার দিয়ে ভয় দেখিয়ে বাসের যাত্রীদের কাছ থেকে টাকা পয়সা হাতিয়ে নেয়ার চেষ্টা করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com