ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

‘২০৩০ সালের মধ্যে কুষ্ঠ রোগ নির্মূল করতে হবে’

জাগো বুলেটিন
অক্টোবর ১৯, ২০২২ ৫:০১ অপরাহ্ণ
Link Copied!

এমবিডিসি ও উপ-পরিচালক এবং প্রোগ্রাম ম্যানাজার লেপ্রসী স্বাস্থ্য অধিদপ্তর, মোহম্মদ ইউনুস আলী বলেছেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৩০ সালের মধ্যে কুষ্ঠ রোগ নির্মূল করতে হবে।
সেহেতু সংশ্লিষ্ট সকলকে সচেতনতা ও আন্তরিকভাবে কাজ করতে হবে।

১৯ অক্টোব বুধবার গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে সকাল ১০ ঘটিকায় হল রুমে এক সেমিনারে প্রধান অতিথি হিসেবে মোহাম্মদ ইউনুস আলী উপরোক্ত কথা গুলো বলেছেন।

গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা ডাঃ জাফরিন জাহেদ জিতির সভাপতিত্বে সেমিনারে অন্যান্যার মধ্যে বক্তব্য রাখেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) মোঃ আরিফুর জামাল, রিপোর্টার্স ফোরামের সভাপতি রফিকুল ইসলাম রফিক, গোবিন্দগঞ্জ সাংবাদিক এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক আনন্দ টিভির প্রতিনিধি উজ্জল হক প্রধান, সাংবাদিক বাবু কালামানিক দেব, মাইটিভি উপজেলা মশিউর রহমান বাবু প্রমুখ।

সভাপতির বক্তব্যে ডাঃ জাফরিন জাহেদ জিতি বলেছেন, নিয়মিত আধুনিক চিকিৎসায় কুষ্ঠ রোগ শ্রেনী ভেদে ৬ মাস থেকে ১ বছরের মধ্যে এই রোগ ভালো হয়। কুষ্ঠ অন্যান্য রোগের মতোই একটি রোগ। তিনি আরো বলেন, প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্স ও বেসরকারি কুষ্ঠ ক্লিনিকে এ রোগের চিকিৎসা বিনা পয়সায় করা হয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com