ঢাকাশনিবার , ২৪ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

গোবিন্দগঞ্জে কলেজের শহীদ মিনার ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি পত্নী

গাইবান্ধা প্রতিনিধি
অক্টোবর ২০, ২০২২ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

গাইবান্ধার গোবিন্দগঞ্জে শহরগছি আদর্শ ডিগ্রি কলেজ ক্যাম্পাসে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন জাতীয় সংসদ ৩২,গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের এমপি প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরীর পত্নী মোছা. নার্গিস সুলতানা চৌধুরী।পরে কলেজের এইচ.এস.সি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বুধবার (১৯ অক্টোবর) বিকেলে কলেজ কর্তৃপক্ষ শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর, এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন,পরে পরীক্ষার্থী বিদায় ও শেষে সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

শুরুতে শহীদ মিনার স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অত্র কলেজের গভর্ণিং বডির সম্মানিত সভাপতি ও এমপি পত্ন নার্গিস সুলাতানা চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।এরপর কলেজের অধ্যক্ষ আনোয়ারুল ইসলাম বিরুর সভাপতিত্বে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এমপি পত্নী। তিনি বলেন, ১৯৫২ সালে ভাষার দাবিতে বাঙালী রক্ত দিয়েছে। রাজপথে ছাত্র-শিক্ষক-শ্রমিক-পেশজীবী সহ গণমানুষের ধারাবাহিক আন্দোলনে ধীরে ধীরে স্বাধীনতার পথ প্রশস্ত হয়। এর প্রেক্ষাপটে ১৯৭১ সালে ৯ মাসের রক্তক্ষয়ী যুদ্ধে বাংলাদেশ স্বাধীন হয়। ভাষার দাবিতে সেদিন সালাম, বরকত, রফিক ও জব্বাররা প্রাণ উৎসর্গ না করলে আমরা স্বাধীনতা পেতাম না। তাই তাদের স্মরণে এই কলেজে একটি দৃষ্টিনন্দন শহীদ মিনার স্থাপন করা। যেন ২১ ফেব্রুয়ারির প্রতিটি প্রভাতে কামদিয়া, রাজাহার ও শাখাহার ইউনিয়নের প্রায় ৩৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের কোমলমতি শিশু, কিশোর, যুবকরা শ্রদ্ধা নিবেদন করতে পারে। ৫২ চেতনা অন্তরে ধারণ করে নিজেদের ভবিষ্যৎ প্রজন্মের মঙ্গল কামনায় নিজেদের প্রস্তুত করতে পারে।

এরপর অত্র এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবক ও প্রতিষ্ঠান পরিচালনা কমিটির সদস্যদের নিয়ে এইচএসসি পরীক্ষা ২০২২ এর বিদায় অনুষ্ঠানের আলোচনা সভা শুরু হয়। পরে অত্র কলেজ থেকে ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে কৃতিত্ব (জিপিএ-৫) অর্জনকারী দুই জন ছাত্র ও চার জন ছাত্রীকে সন্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। শেষে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা চলতে থাকে।

সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর পূর্বেই সংসদ ৩২, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের এমপি অনুষ্ঠানে যোগ দেন এবং উপস্থিত বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান, পরিচালনা কমিটির সদস্য, শিক্ষক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। এসময় তার সফরসঙ্গী ছিলেন এমপির সমন্বয়কারী কৃষিবিদ আব্দুল্যা আল হাসান চৌধুরী লিটন, উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক অধ্যাপক ফিরোজ খানুন, উপজেলা কৃষকলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান মুকু, এমপি’র পিএ খায়রুল আলম প্রমুখ।

কলেজের অধ্যক্ষ মো. আনোয়ারুল ইসলাম বিরুর সভাপতিত্বে ও প্রভাষক এ জেড এম গোলাম রব্বানী মিঠুর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলোওয়াত করেন সহকারী অধ্যাপক আতাউর রহমান ও গীতা পাঠ করেন বাবু স্বপন রায়। বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য প্রদান করেন মো. রবিউল ইসলাম, মোছা. আফরিন খাতুন ও মোছাঃ মিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের গভর্ণিং বডির সদস্য এ কে এম নাজমুল হক রকেট, শাখাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, সাবেক শাখাহার ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি তাহাজুল ইসলাম ভুট্টু, অত্র কলেজের ভাইস প্রিন্সিপাল রফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক আরজিনা বানু, ফুলপুকুরিয়া বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, শহরগছি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আফছার আলী, সাবেক সহকারী শিক্ষক মো. বেলাল হোসেন, শাখাহার ইউনিয়ন ৯ নং ওয়ার্ড সদস্য মো. আ. রউফ, আলহাজ্ব মো. আকবর আলী, বৈরাগীরহাট দাখিল মাদ্রাসার সভাপতি আনোয়ার হোসেন, সমাজ সেবক আলহাজ্ব আকর আলী ও ইউনিয়ন আ’লীগ নেতা ফিরোজ কবীর প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com