ঢাকাশনিবার , ১৩ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ফরিদপুরের সদরপুরের ২২ রশি স্পিনিং মিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অনুপ্রবেশ

ফরিদপুর প্রতিনিধি
সেপ্টেম্বর ২৭, ২০২৩ ১০:২২ অপরাহ্ণ
Link Copied!

ফরিদপুরের সদরপুরের বাইশরশি স্পিনিং মিলে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে অনুপ্রবেশ করেছে একটি মহল। রাজনৈতিক দলের ব্যানারে সেখানে প্রশাসনের অনুমতি ব্যতিতই কর্মসূচিও পালনের প্রস্তুতি নেয়া হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতেই আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে তারা সেখানে জনসমাগম করা হচ্ছে। পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. উপলক্ষে বাইশরশি স্পিনিং মিলের অদূরে সদরপুরের আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে গতকাল হতেই সারাদেশ থেকে ধর্মপ্রাণ সাধারণ মানুষ দলে দলে সমবেত হতে থাকেন। তাদের প্রবেশ মুখে ঈদে মিলাদুন্নবী সা. এর অনুষ্ঠানকে বাধাগ্রস্ত করতে একটি মহল সেখানে কোন প্রকার অনুমতির তোয়াক্কা না করেই এভাবে অনুপ্রবেশ করছে। এর ফলে সেখানে সেখানে যেকোন অপ্রীতিকর ঘটনার আশঙ্কাও রয়েছে। যাতে আগতদের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার শঙ্কাও রয়েছে। এ ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন শান্তিপ্রিয় সাধারণ মানুষ।
জানা গেছে, পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. উদযাপন উপলক্ষে প্রতিবছরের ন্যায় এবারেও লাখ লাখ ধর্মপ্রাণ মানুষ আটরশি বিশ্ব জাকের মঞ্জিলে সমবেত হতে শুরু করেছেন। এ উপলক্ষে সেখানে বৃহস্পতিবার জাঁকজমকপূর্ণ আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালনের প্রস্তুতি গ্রহণ করা হয়। এদিকে, বিশ জাকের মঞ্জিলের এই আয়োজনকে ব্যাহত করতে তৎপরতা শুরু করে একটি মহল। তাদের পক্ষে জাকের পার্টির চেয়ারম্যানের ডেপুটি সেক্রেটারী আব্দুল লতিফ খান যুবরাজ প্রশাসনের নিকট ২২ রশি স্পিনিং মিলে কর্মসূচি আয়োজনের জন্য আবেদন করলেও তাদের অনুমতি দেয়া হয়নি। তবে তাদের তৎপরতা অব্যাহত না থাকায় জাকের পার্টির চেয়ারম্যানের ডেপুটি সেক্রেটারী আব্দুল লতিফ খান যুবরাজ গংকে বিবাদি করে ফরিদপুরের যুগ্ন জেলা জজ আদালতে একটি দেওয়ানী মোকদ্দমা নম্বর -১৫২/২৩ দাখিল করা হয়। এ মোকদ্দমার বাদি পক্ষের তরফ হতে বাইশরশি স্পিনিং মিলে বিবাদীগণ যাতে বাদি পক্ষকে অত্র মোকদ্দমা চলাকালীন বেদখল করতে না পারে সেজন্য অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দানের প্রার্থনা করেন। আদালত ২৭ সেপ্টেম্বর মোকদ্দমার শুনানী শেষে সংশ্লিষ্ট তফশিলভুক্ত সম্পত্তিতে বিবাদিগণকে আগামী সাতদিন অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার আদেশ দ্বারা বারিত করেন।
এদিকে, আদালত হতে নিষেধাজ্ঞা প্রদানের পর সেখানে এই আদেশ অবমাননা করেই জনসমাগম ঘটানো হয়। বুধবার বিকেলে সরেজমিনে পৌছে দেখা যায়, সেখানে জাকের পার্টির ব্যানারে কর্মসূচি আয়োজনের প্রস্তুতি চলছে। এসময় বাইরে একদল পুলিশকেও দেখা যায় দ্বায়িত্বরত অবস্থায়। দ্বায়িত্বরত পুলিশ কর্মকর্তা এআই আশরাফুলকে আদালতের নিষেধাজ্ঞা ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি আদালতের নিষেধাজ্ঞার ব্যাপারে কিছু জানেন না বলে জানান এবং এব্যাপারে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করার অনুরোধ জানান। এরপর সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার বক্তব্য জানতে সাংবাদিকগণ তার  সাথে একাধিকবার মোবাইল ফোনে কল করলে এবং দীর্ঘসময় সদরপুর থানায় অবস্থান করলেও তার সাথে যোগাযোগ কিংবা তার কোন বক্তব্য জানা সম্ভব হয়নি। পুলিশের এই রহস্যজনক  আচরণে শান্তিপ্রিয় সাধারণ মানুষ ক্ষোভ প্রকাশ করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com