ঢাকাবুধবার , ১৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

সুস্থ ধারার সংস্কৃতি বিকাশে হ্যাভেন টিউনের পদযাত্রা

হাবিব মোস্তফা
জানুয়ারি ৫, ২০২৩ ২:২৮ অপরাহ্ণ
Link Copied!

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জয়েনস্টক কর্তৃক রেজিস্ট্রিকৃত নীতি নৈতিকতার প্রকৃত শিক্ষা ও নির্দেশনার আলোকে প্রচলিত রসম-রেওয়াজ ও কুসংস্কারের ব্যাপারে সচেতনতা সৃষ্টি এবং সঠিকজ্ঞানের প্রচার ও প্রসারসহ সঠিক দ্বীন প্রচারে অগ্রনি ভুমিকা রাখছে হ্যাভেন টিউন। সংস্কৃতিকে এগিয়ে নিতে হ্যাভেন টিউন নির্মাণ ও প্রচার করছে বিভিন্ন অনুষ্ঠানমালা। প্রতিষ্ঠার পর হতে দ্বীন প্রচারের এই মাধ্যমটি দেশের অনলাইন জগতে অগ্রগামী অবস্থান অর্জণ করেছে এবং দেশ বিদেশের দর্শকদের মাঝে ব্যাপক সাড়া জাগাতে সক্ষম হয়েছে।

বর্তমানে বাংলাদেশে ইসলামিক বিনোদনের অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম হ্যাভেন টিউন। জাতীয় সাংস্কৃতিক সংগঠন হ্যাভেন টিউন নাশীদ ব্যান্ড, হ্যাভেন টিউন ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত।

এই সংস্থার প্রেসিডেন্ট জনপ্রিয় নাশিদ শিল্পী জনাব গাজী আনাস রাওশান বলেন, আমাদের দর্শকনন্দিত একের পর এক নাশীদ, দেশ-বিদেশের ক্বারী হাফেজগণের কন্ঠে কুরআন তিলাওয়াত, দেশ বরেণ্য ইসলামিক স্কলার ও মিডিয়া ব্যক্তিত্বদের অংশগ্রহনে বিষয়ভিত্তিক কুরআনিক আলোচনা প্রতিনিয়ত হ্যাভেন টিউন এর একাধিক চ্যানেলে প্রচারিত হচ্ছে। তাছাড়াও জীবনমুখী নানান অনুষ্ঠানের আয়োজন চলছে। লক্ষ ও মিলিয়ন ছাড়িয়ে আজ কোটি দর্শক হ্যাভেন টিউন এর একাধিক চ্যানেলের অনুষ্ঠানমালা উপভোগ করছে। হ্যাভেন টিউন নাশীদ ব্যান্ড এর ঢাকায় রয়েছে মোট তিনটি শাখা এবং ঢাকার বাইরেও রয়েছে একাধিক শাখা, দেশেরগন্ডি পেরিয়ে ভারতের পশ্চিমবঙ্গের মুরশিদাবাদেও রয়েছে হ্যাভেন টিউন নাশীদ ব্যান্ড এর একটি শাখা। আমরা আশা করছি বাংলাদেশের প্রতিটি থানায় ও প্রতিটি দেশে হ্যাভেন টিউন এর শাখা বাস্তবায়ন হবে ইনশাআল্লাহ। দেশে ও বিদেশে সব মিলিয়ে হ্যাভেন টিউন নাশীদ ব্যান্ড এর বর্তমান শিল্পী সংখ্যা প্রায় ২০০০ (দুইহাজার) এর উপরে।

হ্যাভেন টিউন এর ব্র্যান্ড চ্যানেল ও ফেসবুক পেজ Heaven Tune। যেখানে বিশ্বমানের সকল এ+ ক্যাটাগরির ইসলামিক নাশিদ প্রচার করা হয়। সারা বিশ্বের বাংলা ভাষাবাসি মুসলিম উম্মাহর মাঝে ইতোমধ্যে হ্যাভেন টিউন ভাল কাজ উপহার দিয়ে জনপ্রিয়তার মাপকাঠিতে অন্যতম অবস্থান দখল করে নিয়েছে। মাত্র তিন বছরে বর্তমানে হ্যাভেন টিউনের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইবার সংখ্যা প্রায় ২মিলিয়ন, এবং ফেসবুক পেজে প্রায় ১ মিলিয়ন ফলোয়ার রয়েছে। তাছাড়া ১০টি গ্রুপসহ একাধিক সোশ্যাল মাধ্যমে হ্যাভেন টিউনের রয়েছে ১ মিলিয়নের ও অধিকগ্রুপ মেম্বার। যা এতো কম সময়ে অর্জন করা সফলতার মাপকাঠিতে বাংলাদেশের ইসলামিক জগতে সর্বোচ্চ চূড়ায় অবস্থান করছে। Heaven Tune Studio নামে নিজস্ব রেকর্ড লেবেলের ব্যানারে এই সকল কাজ নির্মিত ও পরিচালিত হয়।

নীতি নৈতিকতা শিক্ষার অন্যতম সকলপ্লাটফর্ম তৈরীর পাশাপাশি হ্যাভেন টিউন ফাউন্ডেশন- দুটি মাদ্রাসা ও এতিমখানা পরিচালনা করছে এবং প্রতিবছর অনাথ, দরিদ্র দুস্থ্যদের মাঝে শীতবস্ত্র ও খাদ্য সামগ্রী বিতরণ করে আসছে। ভবিষ্যতে বাস্তবায়নের লক্ষ্যে এই ফাউন্ডেশন সামাজিক কার্যক্রমের অনেক প্রকল্প ও দ্বীনি নানামুখি পদক্ষেপ হাতে নিয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com