ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

শহীদ দিবস ও মাতৃভাষা দিবসে ইউনিয়ন পরিষদে ওড়েনি পতাকা, ছিলোনা কোন আয়োজন

মোঃ ইসহাক, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি
ফেব্রুয়ারি ২১, ২০২৪ ৪:০৭ অপরাহ্ণ
Link Copied!

দেশের সর্বত্র তথা বিশ্বব্যাপি শ্রদ্ধা, ভালোবাসা ও যথাযোগ্য মর্যাদায় নানা আয়োজনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। তবে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়ন পরিষদ ভবনে সকাল থেকে ওড়েনি জাতীয় পতাকা, টাঙানো হয়নি কোনো ব্যানার-ফেস্টুন। ছিল না আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলের কোনো আয়োজন।

এ দিবসে বিধি অনুয়ায়ী সকল সরকারি-বেসরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার কথা বলা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২ টার দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ইউনিয়ন পরিষদের ভবনে উড়ছে না কোনো পতাকা, সরকারি প্রজ্ঞাপন অনুযায়ী টাঙানো হয়নি কোনো ধরনের ব্যানার-ফেস্টুন। ছিল না কোনো কর্মসূচি।

ভাষার জন্য আত্মত্যাগ বাঙালির জন্য বিরল ইতিহাস হয়ে আছে। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস সারাবিশ্বে পালিত হলেও ইউনিয়ন পরিষদে এ নিয়ে কোনো ব্যানার না টাঙানোয় চরম ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন স্থানীয়রা।

মাইজবাগ ইউনিয়ন পরিষদ সচিব মো: খসরু মিয়া মুঠোফোনে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘ভাই আমি নতুন এসেছি সামান্য ভুল ত্রুটি মাফ করবেন৷ পূর্বঘোষিত কর্মসূচির ফলে বিজিডির মাল বিতরণের ফলো কোন কর্মসূচি আয়োজন করা সম্ভব হয় নাই’।

ইউপি সদস্য মো: বাবুল মিয়া বলেন, ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আমাদের ইউনিয়ন পরিষদে পতাকা উত্তোলন, ব্যানার টাঙানো, আলোচনা সভা ও দোয়া কোনো কিছুই হয়নি।

ইউপি চেয়ারম্যান মো: সাইদুল ইসলাম বাবুল বলেন, ‘ আজ তো পরিষদ বন্ধ বিজিডির মাল বিতরণ হচ্ছে , পতাকা উত্তোলন হয়েছিল কিনা পরিষদে গিয়ে দেখবো।

ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুল ইসলাম প্রিন্স বলেন, ‘ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সকল ইউনিয়ন পরিষদে পতাকা উত্তোলন, ব্যানার টাঙানো, আলোচনা সভা ও মিলদ মাহফিলের আয়োজন করার কথা আমি মাইজবাগ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সাথে কথা বলে দেখছি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com