ঢাকারবিবার , ৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

অধরা গাজা চুক্তি নিয়ে বৈঠকে বসছেন বাইডেন ও নেতানিয়াহু

জাগো বুলেটিন
জুলাই ২৫, ২০২৪ ৯:৪৭ অপরাহ্ণ
Link Copied!

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বৈঠকে বসতে যাচ্ছেন। এই সময়ে অধরা গাজা চুক্তির বিষয়ে বাইডেন গুরুত্বারোপ করবেন বলে জানা গেছে। স্থানীয় সময় বৃহস্পতিবার দুুপুরে উভয়ের বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে।
মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের সাথেও নেতানিয়াহু বৈঠক করবেন।
এদিকে এই বৈঠকের একদিন আগে নেতানিয়াহু মার্কিন কংগ্রেসে ভাষণ দেন। ভাষণে তিনি ফিলিস্তিনী সংগঠন হামাসের বিরুদ্ধে পূর্ণ বিজয়ের অঙ্গীকার করেন।
বাইডেন গাজায় যুদ্ধবিরতি এবং জিম্মি মুুক্তি নিশ্চিত করার ওপর গুরুত্বারোপ করলেও বিশ্লেষকরা বলছেন, বাইডেনের মেয়াদ আর মাত্র ছয় মাস আছে। নেতানিয়াহু বরং বাইডেনের উত্তরসূরির সাথে আলোচনার জন্যে অপেক্ষায় থাকবেন।
গাজায় যুদ্ধবিরতি নিয়ে বাইডেন প্রশাসন মে মাসে যে পরিকল্পনা উপস্থাপন করে তা নিয়ে হামাস ও ইসরায়েলের মধ্যে আলোচনা রীতিমতো ধীর গতিতে চলছে। ফিলিস্তিনী অঞ্চলে ইসরায়েল হামলাও অব্যাহত রেখেছে। ওয়াশিংটনও ইসরায়েলে সামরিক সহায়তা অব্যাহত রেখেছে।
উল্লেখ্য, হামাস গত বছরের ৭ অক্টোবর ইসরায়েলে আকস্মিক হামলা চালিয়ে ২৫১ জনকে জিম্মি হিসেবে আটক করে। এদের মধ্যে এখনও ১১১জন হামাসের কাছে আটক রয়েছে।
এদিকে ৭ অক্টোবর থেকে ইসরায়েল গাজায় পাল্টা প্রতিশোধমূলক হামলা শুরু করে। এতে এই পর্যন্ত ৩৯ হাজার একশ’ বেসামরিক ফিলিস্তিনী নিহত হয়েছে। এদের বেশিরভাগই মহিলা ও শিশু।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com