ঢাকাশনিবার , ২৭ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

শিফা নুসরাত : একজন মানবিক উপজেলা নির্বাহী অফিসার

সুমন কুমার নিতাই
জুলাই ৪, ২০২২ ১২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

একজন সফল নারী তার সততা, আদর্শ ও দৈনন্দিন কর্মদক্ষতার জন্য নন্দীগ্রাম উপজেলায় সর্বসাধারণের এবং সকল শ্রেণী পেশার মানুষের মন জয় করেছেন। জানাচ্ছিলাম বগুড়ার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শিফা নুসরাত’র কথা।

শিফা নুসরাত নরসিংদী জেলার বেলাবো উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। চার ভাই বোনের মধ্যে সর্ব কনিষ্ঠ তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর শেষ করে ৩৩তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে প্রশাসন ক্যাডারে যোগদান করেন। প্রশাসন ক্যাডারে যোগদানের পর থেকে তার উপর অর্পিত দায়িত্ব তিনি নিষ্ঠার সাথে পালন করে আসছেন।

শিফা নুসরাত ২০২১ সালের ১৩ই এপ্রিল বগুড়ার নন্দীগ্রামে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেন। নন্দীগ্রামে যোগদানের পূর্বে তিনি সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে কর্মরত ছিলেন।

ইউএনও শিফা নুসরাত নন্দীগ্রামে যোগদানের পর থেকেই তার মানবিকতা ও সততার খ্যাতি পুরো উপজেলায় ছড়িয়ে পড়েছে। শিফা নুসরাত তার দপ্তরের কাজের পাশাপাশি সাধারণ মানুষ নিজের সমস্যার জন্য পরামর্শ চাইলে তিনি তা ধৈর্য্যর সহিত সরাসরি তাদেরকে পরামর্শ ও সমাধান দেন।

ইতোমধ্যে নন্দীগ্রাম উপজেলার সকল স্কুল, কলেজ, মাদরাসা, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার প্রসারের জন্য সহযোগিতা করেছেন। মসজিদ, মন্দির এবং প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্পের ঘরের সুষ্ঠু বন্টনেও অবদান অপরিসীম। নন্দীগ্রামে দুর্নীতি, বাল্যবিয়ে বন্ধেও তিনি তার অবস্থানে কঠোরভাবে দায়িত্ব পালন করেন। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসিয়াল ফোন নাম্বার এবং Uno Nandigram ফেসবুকে মেসেজে যেকোন অভিযোগ দিলে তাৎক্ষণিক ব্যবস্থা নেন ইউএনও শিফা নুসরাত।

নন্দীগ্রাম উপজেলায় দায়িত্ব পালনকালে তিনি করোনা ভাইরাসেও আক্রান্ত হয়েছিলেন।

নন্দীগ্রাম উপজেলার অসংখ্য মানুষ ইউএনও শিফা নুসরাত এর প্রশংসা করে বলেন, এরকম একজন ইউএনও আমাদের উপজেলায় দীর্ঘদিন থাকলে আমাদের উপজেলা হবে দুর্নীতিমুক্ত, পাশাপাশি গরিব, দুঃখী দরিদ্র, অসহায় এবং সকল শ্রেণীপেশার মানুষের কল্যাণ হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com