ঢাকামঙ্গলবার , ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ফ্রিল্যান্সিং করে সফল নড়াইলের প্রিয়াঙ্কা

জাগো বুলেটিন
অক্টোবর ২৫, ২০২৩ ৬:২৯ অপরাহ্ণ
Link Copied!

মো: রাফায়েতুল হক, নড়াইলঃ ফ্রিল্যান্সিং করে নিজের ভাগ্যের আমূল পরিবর্তন এনেছেন নড়াইলের প্রিয়াঙ্কা গাইন। পড়াশোনা ও সংসারের ফাঁকে ফ্রিল্যান্সিং করে নিজেকে একজন সফল উদ্যোক্তা হিসেবে তৈরি করেছেন।

প্রিয়াঙ্কা বলেন, প্রথম দিকে তেমন কোনো আগ্রহ না থাকলেও স্বামী মোহন কুন্ডুর ব্যক্তিগত চেষ্টায় তাকে আগ্রহী করে তুলতে সক্ষম হন । এরই ধারাবাহিকতায়, ২০১৩ সালে স্বামীর সহায়তায় ডিজিটাল মার্কেটিং এ কাজ শুরু করেন প্রিয়াঙ্কা। সে সময়ে লেখাপড়ার এবং পরিবারের কাজকর্মের পাশাপাশি এ কাজের জন্য সময় বের করা ছিল প্রিয়াঙ্কার কাছে চ্যালেঞ্জিং একটা ব্যাপার। তিনি আরো বলেন ” ২০১৩-২০২৩ এই ১০ বছরে অনেক অনুকূল – প্রতিকূল সময় এসেছে । কখনো উত্থান ,কখনো বা পতন। এরই মধ্যে দিয়ে হাল না ছেড়ে এগিয়ে গিয়েছি। ২০১৫ সালে বিয়ে পর ধীরে ধীরে এই পেশায় আরো গভীরভাবে জড়িয়ে পড়েছি এবং সফলতা এসেছে।

জীবনের প্রথমে ৭ ডলারের একটি কাজ দিয়ে শুরু করলেও প্রতি মাসে তিনি আয় করছেন প্রায় আট লক্ষাধিক টাকা। এতদিনে তার আয়ের মোট পরিমাণ প্রায় ৩ কোটির কাছাকাছি। আয়ের টাকায় কিনেছেন গাড়ি, করছেন বাড়ি। ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন ” ভবিষ্যতে এই পেশায় নবাগত আগ্রহীদের নিয়ে কাজ করার ইচ্ছা রয়েছে।”

তার এ সাফল্যে স্বামী মোহন কুন্ডু বলেন ” প্রথমে আমি ফ্রিল্যান্সিং এ কাজ শুরু করি। এবং আমার স্ত্রী প্রিয়াঙ্কাকে আগ্রহী করে তুলতে ছোটখাটো কাজ দিতে থাকি। কাজের সাথে দীর্ঘদিন সম্পৃক্ত থাকার ফলে একটা সময়ে প্রিয়াঙ্কার মনেও ফ্রিল্যান্সিং নিয়ে আগ্রহ জন্মায় এবং এখন সে এই ফ্রিল্যান্সিং কেই তার পেশা হিসেবেই গ্রহণ করেছে। কাউকে নিজের হাতে তৈরি করা আসলেই একটা আনন্দের ব্যাপার। যখন চারিদিক থেকে প্রিয়াঙ্কার সাফল্যের কথা শুনি স্বামী হিসাবে আমি খুব ই আনন্দিত হয়।

প্রিয়াঙ্কাকে অনুপ্রেরণা দিতে গিয়ে তার শশুর-শাশুড়ি বলেন, ঘরের বসে যে প্রিয়াঙ্কা ফ্রিল্যান্সিং করছে , তার এই কাজে আমরা সব সময় ই তার পাশে আছি। আমরা মনে করি প্রতিটা পরিবারের ই এসব কাজে উৎসাহ দেওয়া উচিত। সে ইতোমধ্যে অনেক অ্যাওয়ার্ড পেয়েছে। সামনে আরো অনেকদূর এগিয়ে যাবে এই আশা রাখি এবং আমাদের আশীর্বাদ সব সময় ই তার সাথে থাকবে।

ফ্রিল্যান্সিংয়ে সফলতার জন্য ইতোমধ্যে বিভিন্ন অ্যাওয়ার্ড পেয়েছেন প্রিয়াঙ্কা। প্রিয়াঙ্কার এমন সাফল্যে গর্বিত তার স্বামী মোহন কুন্ডু সহ তার পরিবারের বাকি সদস্যরাও। প্রিয়াঙ্কা অনেককদূর এগিয়ে যাবে এমনটাই প্রত্যাশা তাদের ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com