ঢাকাবৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

হকি লীগে সাইফ পাওয়ার গ্রুপ খুলনা’র পক্ষে খেলার জন্য চুক্তিবদ্ধ হলেন গোলরক্ষক হিমেল 

নিজস্ব প্রতিবেদক
অক্টোবর ১৪, ২০২২ ২:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

দেখতে দেখতে হকিতে এক যুগ পার হয়ে গেছে তরুণ ও উদীয়মান গোলরক্ষক ইয়াসিন আরাফাত হিমেলের। সেই ছোট্ট বয়সে হকিতে হাতেখড়ি তার। কিশোরগঞ্জ জেলার প্রসিদ্ধ বিদ্যাপীঠ আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ে। সেখানকার হকি কোচ নুরুজ্জামান রিপেল এবং স্কুল শিক্ষক এম এ আব্দুল্লাহ স্যারের হাত ধরে হকিতে আসা। এরপর সেখান থেকে ২০১০ সালে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) ভর্তি হন। বিকেএসপির পাঠ চুকিয়ে হাত গুটিয়ে বসে থাকেননি মেধাবী এবং পরিশ্রমী খেলোয়াড় হিমেল। ২০১৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন। এখন সেখানেই নিয়মিত অনুশীলনে ব্যস্ত সময় পার করছেন তিনি।
চলতি মাসের শেষ দিকে মাঠে গড়াবে ফ্রাঞ্চাইজি হকি লিগ ‘হকি চ্যাম্পিয়নস ট্রফি।’ প্রথমবারের মতো অনুষ্ঠিত এই আসরকে ঘিরে হকি অঙ্গনে দারুণ উন্মাদনার সৃষ্টি হয়েছে। খেলোয়াড়, কোচ, কর্মকর্তারা এখন ব্যস্ততায় তাদের দিন পার করছেন। ড্রাফটে নাম তুলতে হাড়ভাঙা পরিশ্রম করছেন খেলোয়াড়রা। ফিটনেস পরীক্ষাতেও (বিপ টেস্ট) নামতে হয়েছে তাদের। সেই পরীক্ষায় (বিপ টেস্টে) প্রথমবারই উতরে গেছেন হিমেল। ১২.৩ স্কোর করে এখন ফ্রাঞ্চাইজি দলে ঢোকার অপেক্ষায় আছেন। হিমেল আশাবাদী যে ড্রাফটে তার নাম থাকবে এবং তার পরিশ্রমের ফল তিনি পাবেন। ৬ ফ্রাঞ্চাইজির যে কোনো একটিতে থাকার ব্যাপারে আশাবাদী হিমেল!
প্রথমবার ফ্রাঞ্চাইজি লিগ হচ্ছে এতে দারুণ খুশি হিমেল। এ ব্যাপারে তিনি বলেন, ‘এ রকম টুর্নামেন্ট সব সময়ই হওয়া উচিত। আমি ফ্রাঞ্চাইজি হকি লিগের ধারাবাহিকতা চাই। এই লিগটা যেন নিয়মিত হয় সেদিকে সংশ্লিষ্টদের নজর দেয়ার প্রতি অনুরোধ রাখব। এমন একটা টুর্নামেন্ট আয়োজন করায় আমি প্রথমে ফেডারেশনকে ধন্যবাদ জানাব। এরপর আয়োজক এইস’কে। ৬ ফ্রাঞ্চাইজি প্রথমবার এই টুর্নামেন্টে এসেছে তাদের প্রতিও আমার অনেক অনেক কৃতজ্ঞতা। আমি ফ্রাঞ্চাইজি লিগের পাশাপাশি প্রিমিয়ার লিগটাও চাই। লিগ নিয়মিত হলে আমরা খেলোয়াড়রা কিছুটা সাবলম্বী হবো। খেলার প্রতি নতুন প্রজন্মের আগ্রহ আরো বেশি করে তৈরি হবে। হকিতে আবারো প্রাণ ফিরে আসবে।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com