ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

ময়মনসিংহে খন্দকার মোহাম্মদ আলী ও জাহেদা ফাউন্ডেশনের শুভ উদ্বোধন

নজরুল ইসলাম জুয়েল
এপ্রিল ৪, ২০২৪ ৯:২৩ অপরাহ্ণ
Link Copied!

একটি সামাজিক ও উন্নয়ন মূলক প্রতিষ্ঠান খন্দকার মোহাম্মদ আলী ও জাহেদা ফাউন্ডেশনের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (৪ এপ্রিল ২০২৪) দুপুরে স্থানীয় গ্রিন পার্ক রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ফাউন্ডেশনের উদ্বোধন করেন।

ফাউন্ডেশনের কার্যক্রম সমূহ রয়েছে- সামাজিক ও শিক্ষা কর্মকান্ড পরিচালনা করা, গরীব ও অসহায় ছাত্র-ছাত্রীদের পড়ালেখা চালিয়ে যেতে সহায়তা ও উদ্বুদ্ধ করা, রক্তদান কর্মসূচি ও ফ্রি মেডিকেল ক্যাম্পের বাস্তবায়ন করা, বিভিন্ন উৎসবের সময় গরীব ও অসহায় মানুষদের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা, মসজিদ ও মাদ্রাসায় দান করা, এতিম ও অসহায়দেরকে আর্থিক সাহায্য প্রদান করা, বিধবা ও বয়স্ক ও নি:স্বদেরকে আর্থিক সাহায্য প্রদান করা, গরীব ও এতিম বিবাহযোগ্য মেয়েদের বিবাহে আর্থিক সহযোগিতা করা, দরিদ্র ও অসহায় রোগীদের চিকিৎসায় আর্থিক সহযোগিতা করা, এতিম অসহায় ও দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা, বিধবা অসহায় এতিম ও দরিদ্রদের মাঝে রমজান মাসে ইফতার সামগ্রী প্রদান করা, এতিম অসহায় ও দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা এবং যে কোন জাতীয় দুর্যোগে সরকারের পাশে দাঁড়িয়ে সহযোগিতা করা।

ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা পরিচালক খন্দকার বাকী বিল্লাহ বলেন, খন্দকার মোহাম্মদ আলী পাবনা জেলার অন্তর্গত সুজানগর উপজেলার গাবগাছি গ্রামে ১৯৩৯ সালের ২৬ মার্চ জন্মগ্রহন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাসে মাস্টার্স এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স ডিগ্রী অর্জন করেন। পড়াশোনা শেষ করে তিনি সুজানগর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে তিনি নান্দিনা হাই স্কুলে যোগদান করেন এবং ১৯৬২ সালে তিনি ময়মনসিংহ দি এডওয়ার্ড ইনস্টিটিউশন স্কুলে যোগদান করে ২০০২ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। ব্যক্তি জীবনে তিনি বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি এবং ঢাকা বোর্ডের আজীবন সদস্য হিসেবে কাজ করেছেন। শিক্ষা প্রসারের ক্ষেত্রে তার অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ তিনি বিভিন্ন সময়ে সরকারী ও বেসরকারী ভাবে সংবর্ধনা পেয়েছেন। এই মহান ব্যক্তি ২০০৯ সালে মৃত্যুবরণ করেন। জাহেদা মোহাম্মদ তিনি খন্দকার মোহাম্মদ আলীর স্ত্রী। ব্যক্তি জীবনে তিনি ধার্মিক ও মিশুক মহিলা ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com