ঢাকাবৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

সিলেট ও সুনামগঞ্জে ছয় শতাধিক আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে: ত্রাণ প্রতিমন্ত্রী

মো: রওশন আলী
জুন ১৭, ২০২২ ৮:১১ অপরাহ্ণ
Link Copied!

ভয়াবহ বন্যায় সিলেট ও সুনামগঞ্জে তিন শতাধিক করে ছয় শতাধিক আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান (এমপি)। শুক্রবার (১৭ জুন) বিকেলে আশুলিয়ার জিরাবো এলাকায় স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এসময় বলেন, সিলেট ও সুনামগঞ্জের বন্যার্তদের জন্য এখন পর্যন্ত ত্রিশ লক্ষ করে ৬০ লক্ষ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এছাড়া দুই শ মেট্রিকটন চাউল, আট হাজার করে শুকনো খাবারের প্যাকেট দেওয়া হয়েছে। আশ্রয় কেন্দ্রগুলোতে রান্না করা খাবার সরবরাহ করা হচ্ছে। তবে এই মুহূর্তে আমরা শুকনা খাবারের প্রতি জোর দিয়েছি। এরমধ্যে রয়েছে গুড়, মুড়ি ও চিড়ার মত শুকনা খাবার।

তিনি আরও বলেন, ইতিমধ্যে বন্যার্তদের উদ্ধারে সেনাবাহিনী কাজ শুরু করেছে এবং নৌ বাহিনীকেও প্রস্তুত রাখা হয়েছে। স্পিডবোর্ড দিয়ে বন্যার্তদের উদ্ধার করা হয়েছে। আশ্রয় কেন্দ্র গুলোতে এখন হাজার হাজার লোকজন অবস্থান নিয়েছেন বলেও বলেন তিনি।

এ সময় ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জু দেওয়ানসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com