ঢাকামঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

স্বপ্নের পদ্মা সেতু দিয়ে নির্বিঘ্নে ঈদযাত্রা

জাগো বুলেটিন
জুন ২৭, ২০২৩ ৩:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ঈদের আর মাত্র একদিন বাকী। প্রিয়জনের সাথে ঈদ উদযাপন করতে বাড়ির পানে ছুটছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের লাখ লাখ মানুষ। কোন রকম ভোগান্তি বা বিড়ম্বনা ছাড়াই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ে হয়ে স্বপ্নের পদ্মা সেতু দিয়ে নিজ গন্তব্যে যাচ্ছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ।
খুলনাগামী তৌহিদ জানান, ‘এখন ঈদ যাত্র স্বপ্ন মনে হয়। ভাবতেই কেমন যেন লাগে। ক’দিন আগেও বাড়ি যাবার আগে শতবার চিন্তা করতে হতো । এখন কোন চিন্তা নাই যখন মন চায় বাড়ি যেতে পারি। এর যে কী আনন্দ, কী তৃপ্তি এটা এ পথে চলাচলকারী ছাড়া কেউ বুধতে পারবে না।
পদ্মা সেতুতে গত ২৪ ঘন্টায় ৩১ হাজার ২শ’ ৯৮টি যান পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৬১ লাখ ৭৫ হাজার ৮শ টাকা। এর মধ্য দিয়ে পদ্মা সেতুর টোল আদায় ৮০০ কোটি টাকার মাইল ফলক ছাড়িয়ে গেল। ২৬ জুন পর্যন্ত টোল আদায় হয়েছে ৮শ’ ৫ কোটি ১৭ লাখ, ৫হাজার ৫শ’ ৫০ টাকা। এ সময়য়ের মধ্যে যান পারাপার হয়েছে ৫৭ লাখ ২৮ হাজার ৬শ’ ৫১টি।
ঈদে একদিকে যেমন নির্বিঘেœ ঘরমুখো মানুষ পদ্মা সেতু দিয়ে পার হচ্ছে তেমনি রাজস্বও বাড়ছে।
পদ্মা বহুমুখী  সেতু প্রকল্পের নির্বাহী প্রকৌশলী সৈয়দ রজ্জব আলী জানান, দুইপারে ১৫টি বুথ দিয়ে যানবাহন পারাপার হচ্ছে। এর মধ্যে মাওয়া প্রান্তে ৭টি ও জাজিরা প্রান্তে ৮টি বুথ রয়েছে। মোটরসাইকেল পারাপারের জন্য উভয় পারেই দুটি করে ৪টি লেন রয়েছে। সার্ভিস লেনে বাইক চলাচল করায় এবং টোল আদায়ে অতিরিক্ত টোল বুথ করায় অন্য যান চলাচলে কোন বিঘ্ন সৃষ্টি হচ্ছে  না। স্বাচ্ছন্দে চলাচল করছে সকল যান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com