ঢাকামঙ্গলবার , ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  1. অপরাধ
  2. আন্তর্জাতিক
  3. আবহাওয়া
  4. কর্পোরেট বুলেটিন
  5. কৃষি সংবাদ
  6. খেলাধুলা
  7. গণমাধ্যম
  8. চাকরি
  9. জাতীয়
  10. জেলা সংবাদ
  11. ঢাকা বিভাগ
  12. ধর্ম ও জীবন
  13. নাগরিক সংবাদ
  14. পদ্মাসেতু
  15. পাঁচমিশালি
আজকের সর্বশেষ সব খবর

এক ম্যাচ হাতে রেখেই টাইগারদের সিরিজ জয়

জাগো বুলেটিন
মার্চ ১২, ২০২৩ ৬:২০ অপরাহ্ণ
Link Copied!

এক ম্যাচ হাতে রেখেই বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষ ইতিহাস গড়লেন টাইগাররা। আন্তর্জাতিক ক্রিকেটে ইংলিশদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের স্বাদ নিলো টাইগাররা। মিরপুরে এদিন টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। আগে ব্যাট করতে নেমে টাইগার বোলারদের তোপে নির্ধারিত ২০ ওভারে সব উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে জস বাটলাররা। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শান্তর ব্যাটে ভর করে ৪ উইকেটের জয় পায় টাইগাররা।

ইংল্যান্ডের দেওয়া ১১৮ রানের লক্ষ্যে বাংলাদেশের হয়ে ওপেনিংয়ে ব্যাট করতে আসে লিটন দাস ও রনি তালুকদার। দেখে শুনেই শুরু করে এই দুই ওপেনার স্যাম কারনের প্রথম ওভারে নেন ৭ রান। পরে ক্রিস ওকসের ওভারে ১ চারে নেন ৮ রান। ফলে ভালো শুরু করেছিল এই দুই ওপেনার।

তবে স্যাম কারানের তৃতীয় ওভারে শর্ট বলে তুলে মারতে গিয়েছিলেন লিটন, কিন্তু ব্যাটে নিয়ন্ত্রণ ছিল না তেমন। ফলে ডিপ মিডোউইকেটে ফিল সল্টের হাতে ধরা পড়েন ফর্মখরায় ভুগতে থাকা বাংলাদেশ ওপেনার। ৯ বলে ৯ রানেই থেমেছেন তিনি, তৃতীয় ওভারে প্রথম উইকেট হারিয়েছে বাংলাদেশ।

এরপর উইকেট আসে নাজমুল হাসান শান্ত সঙ্গ দিচ্ছিলেন ওপেনার রনিকে। তবে পাওয়ার প্লের শেষ ওভারে জোফার আর্চারের বলে মইন আলির কাছে  ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন আট বছর পর জাতীয় দলে সুযোগ পাওয়া রনি। ১৪ বলে করেন ৯ রান।

এরপর তৃতীয় উইকেটে শুরুর ধাক্কা সামাল দিতে থাকেন হৃদয়-শান্ত। এই দুই ব্যাটার মিলে গড়েন ২৮ রানের জুটি। তবে আন্তর্জতিক টি-টোয়েন্টিতে রেহান আহমেদের প্রথমে ওভারেই অফ স্টাম্পের বেশ বাইরে শর্ট বল, জায়গায় থাকলে হয়তো ইচ্ছামতো খেলতে পারতেন তৌহিদ হৃদয়। তবে জায়গা বানিয়ে খেলতে গিয়ে ক্যাচ দিলেন পয়েন্টে। ফলে বাংলাদেশের এই জুটি ভাঙে দলীয় ৬১ রানে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়।

আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি জাগো বুলেটিনকে জানাতে ই-মেইল করুন- jagobulletinbd@gmail.com